যুব গেমস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ০৯ মার্চ ২০১৮, ১০:৫৯

অনলাইন ডেস্ক

শনিবার বিকেল পাঁচটায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে হবে যুব গেমসের উদ্বোধন। জমকালো এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেইসঙ্গে সাধারণ দর্শকও টিকিট ছাড়াই স্টেডিয়ামে বসে অনুষ্ঠান উপভোগ করতে পারবেন। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি।

দেশের খেলাধুলায় নতুন সংযোজন যুব গেমস। তাই এই গেমসকে কেন্দ্র করে আয়োজকদের রয়েছে নানা জাঁকজমক আয়োজন। এর আয়োজক বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন। এই আসরটির বাজেট প্রায় ২০ কোটি টাকা।

শনিবার সন্ধ্যায় দুই ঘণ্টার এই অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ধ্যা পৌনে ৭টায় প্রধানমন্ত্রী আসন গ্রহণ করবেন। এরআগে সাড়ে ৫টা থেকে ৬টা পর্যন্ত চলবে ডিজে শো এবং বাংলাদেশের খেলাধুলার বিভিন্ন সাফল্য নিয়ে একটি প্রামাণ্য চিত্র। তাছাড়া থাকবে বাংলাদেশ যুব গেমসের প্রথম পর্ব নিয়ে একটি প্রদর্শনী।

অতিথিদের বক্তব্য শেষে যুব গেমসের মশাল জ্বালানো হবে। মশাল জ্বালাবেন কমনওয়েলথ গেমস ও এসএ গেমসে স্বর্ণজয়ী শ্যুটার আসিফ হোসেন খান। এরপর থিম সং-য়ের মাধ্যমে মাঠ ত্যাগ করবেন ক্রীড়াবিদরা। লেজার শো, পাইরো ও আতশবাজির মধ্যে দিয়ে অনুষ্ঠানটি শেষ হবে। 

ঢাকার বিভিন্ন স্টেডিয়ামে চূড়ান্ত পর্বের খেলা হবে আগামী ১০-১৬ মার্চ। ৩৪০টি স্বর্ণ পদকের জন্য লড়াই করবে ২৬৬০ জন অনূর্ধ্ব-১৭ বছরের প্রতিযোগী। চূড়ান্ত পর্বে দলগত ডিসিপ্লিনে কাবাডি, ফুটবল, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল ও হকি এবং ব্যক্তিগত ডিসিপ্লিনে অ্যাথলেটিকস সাঁতার, টেবিল টেনিস, ভারোত্তোলন, রেসলিং, শ্যুটিং, আরচ্যারি, ব্যাডমিন্টন, বক্সিং, দাবা, জুডো, কারাতে, তায়কোয়ানডোতে লড়াই করবেন ক্রীড়াবিদরা।

পিডিএসও/হেলাল