reporterঅনলাইন ডেস্ক
  ০৪ মার্চ, ২০১৮

নেইমারের মৌসুম শেষ!

ইনজুরিতে পড়ে মৌসুমই শেষ হয়ে যাওয়ার আশঙ্কায় পড়েছেন ব্রাজিল ও প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) ফুটবল সুপার স্টার নেইমার। এদিকে ভেঙ্গে যাওয়া পায়ে সফল অস্ত্রোপাচার শেষে আজ রোববার সকালে হাসপাতাল ছেড়েছেন তিনি। তবে বিশ্বের সবচেয়ে দামী এই ফুটবলারের অনুশীলনে ফেরার সময় জানতে অন্তত ৬ সপ্তাহ অপেক্ষা করতে হবে চিকিৎসকদের। বেলোহরিজন্তের ম্যাটের ডেই হাসপাতাল থেকে আজ ছাড়া পান তিনি। এর ২৪ ঘন্টা আগে তার ডান পায়ের অস্ত্রোপাচার সম্পন্ন হয়। অস্ত্রোপাচারটি সফল হয়েছে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা। এখন পিএসজির হয়ে মৌসুমের বাকী ম্যাচগুলোতে নেইমার আদৌ অংশ নিতে পারবেন কিনা সেটিই বড় প্রশ্ন। তাছাড়া সুস্থতা ফিরে পাবার পরপর ২৬ বছর বয়সি এই ফুটবল তারকা আগামী জুনে রাশিয়ায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ফুটবলে কেমন পারফর্মেন্স দেখাতে পারবেন সেটি নিয়েও চলছে নানান জল্পনা কল্পনা।

নেইমারের পায়ে অস্ত্রোপাচার শেষে চিকিৎসক লাসমার বলেন, তার বিবর্তন প্রক্রিয়ার উপর নির্ভর করছে সুস্থতা ফিরে পাওয়ার সময়। ৬ সপ্তাহ পর আমরা তার নতুন অবস্থা পর্যালোচনা করেত পারব। এ সময় হাসপাতালে পিএসজির প্রতিনিধিত্বকারী ফরাসি চিকিৎসক জেরার্ড সেইল্যান্ট নেইমারের মাঠে প্রত্যাবর্তন প্রসঙ্গে সাংবাদিকদের বলেন, পুরোপুরি সুস্থ হয়ে অনুশীলনে ফিরতে নেইমারের অন্তত ৬ সপ্তাহ সময় লাগতে পারে। তিনি বলেন, ওই ৬ সপ্তাহ অতিবাহিত হবার আগে আসলে বিস্তারিত তথ্য জানানো কঠিন।

এর আগে লাসমার বলেছিলেন, বার্সেলোনা থেকে গত আগস্টে রেকর্ড পরিমান ২২২ মিলিয়ন ইউরোতে পিএসজিতে যোগ দেয়া ফুটবল তারকার মাঠে ফিরতে ২ থেকে আড়াই মাস সময় লাগতে পারে। সেটি ৩ মাসেও ঠেকতে পারে। তার কথা সঠিক হলে বিশ্বকাপের সুচনা লগ্নে নেইমারের মাঠে ফেরাটা দুস্কর হবে। ২ অনুশীলন ম্যাচেও খেলতে পারবেননা।

সেইল্যান্ট জানান, শনিবার একঘন্টা ১৫ মিনিট সময় লেগেছে নেইমারের পায়ে অস্ত্রোপাচারে। এরপর পুরো বিকেলটাই তিনি হাসপাতালের বিছানায় কাটিয়েছেন ট্রয়েসের বিপক্ষে পিএসজির লীগ ওয়ানের সরাসরি ম্যাচটি দেখে। ম্যাচে ২-০ গোলে জয় লাভ করে পিএসজি। তবে আগামী মঙ্গলবার রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগের গুরুত্বপুর্ন ম্যাচে তার অনুপস্থিতি বিপাকে ফেলতে পারে ফরাসি জায়ান্টদের। ক্লাবে যোগ দেয়ার পর নেইমার সর্বমোট ৩০টি ম্যাচে অংশ নিয়ে ২৮টি গোল করেছেন।

গত ২৫ ফেব্রুয়ারি মার্সেইয়ের বিপক্ষে ৩-০ গোলে জয় পাওয়া ম্যাচে পা ভেঙ্গে গেলে তার ওই ধারাবাহিকতায় ব্যাঘাত ঘটে। এসময় তার চিকিৎসা নিয়ে কিছুটা উত্তেজনা দেখা যায় পিএসজি ও ব্রাজিলীয় ফুটবল কর্তৃপক্ষের মধ্যে।

নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে পিএসজি বলেছে, ক্লাবের ফিজিও থেরাপিস্টদের তত্বাবধানেই পরিচালিত হবে নেইমারের অস্ত্রোপাচার পরবর্তী পুর্বাসনের কাজ। এর আগে প্যারিসের সংবাদ মাধ্যম এল’ইকুইপের রিপোর্টে বলা হয়েছে, নেইমারের বাস্তবিক অবস্থা নিয়ে মিথ্যাচার করেছেন ব্রাজিলীয় চিকিৎসক লাসমার। এতে বলা হয়, মার্সেইয়ের বিপক্ষে নেইমারের ইনজুরিটি খুব বেশী গুরুতর ছিলনা। লাসমার যখন ঘোষণা দিলেন আঘাত গুরুতর এবং এবং সুস্থ হতে অনেক সময় লাগবে তখন কিছুটা আহত হয় পিএসজি। তবে শনিবার চিকিৎসকরা জানিয়েছেন যে পিএসজি ও ব্রাজিলীয় ফেডারেশনের মধ্যে কোন ধরনের বিভেদের সৃষ্টি হয়নি।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নেইমার,মৌসুম শেষ,পিএসজি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist