reporterঅনলাইন ডেস্ক
  ০৪ মার্চ, ২০১৮

শ্রীলঙ্কার পথে টিম বাংলাদেশ

নিদাহাস ট্রফির মিশনে অংশ নিতে শ্রীলংকার উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। রোববার দুপুর ১টায় লংকান এয়ারলাইনসের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন মাহমুদউল্লাহরা। বিকেল সাড়ে ৪টা নাগাদ কলম্বোতে পৌঁছার কথা টাইগারদের।

এদিন ঢাকা ছাড়ার পূর্বে শ্রীলঙ্কা সফরে দলের লক্ষ্য নিয়ে কথা বলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি জানান, সিরিজের ট্রফি জেতাই দলের প্রধান লক্ষ্য। তার আগে সিরিজের শুরুটা জয় দিয়েই করতে চান তারা।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে দুবাইয়ে আছেন তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান ও সাব্বির রহমান। আজই দলের সঙ্গে যোগ দেয়ার কথা তাদের। পিএসএলে খেলছিলেন মাহমুদউল্লাহ রিয়াদও। তামিম-ফিজদের সঙ্গে লংকায় পৌঁছার কথা ছিল ভারপ্রাপ্ত অধিনায়কেরও। তবে ব্যক্তিগত কাজে গতরাতে ঢাকায় ফেরেন তিনি। তাইদলের অন্য সদস্যদের সঙ্গেই বিমান ধরেছেন মিস্টার কুল।

সব জল্পনা-কল্পনার ইতি টেনে ম্যানেজার হিসেবে দলের সঙ্গে গিয়েছেন খালেদ মাহমুদ সুজন। শ্রীলংকার স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত টুর্নামেন্টে বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন কোর্টনি ওয়ালশ। হোম গ্রাউন্ডের টেকনিক্যাল ডিরেক্টরের মোড়কে সেই দায়িত্ব পালন করেন সুজন।

আগামী মঙ্গলবার মাঠে গড়াবে নিদাহাস ট্রফি। ওপেনিং ম্যাচে মোকাবেলা করবে স্বাগতিক শ্রীলংকা ও ভারত। বাংলাদেশের মিশন শুরু হবে বৃহস্পতিবার। ওইদিন রোহিত শর্মার ভারতের মুখোমুখি হবে লাল সবুজের প্রতিনিধিরা।

গোটা টুর্নামেন্টে হবে ৭টি ম্যাচ। গ্রুপপর্বে প্রতিটি দল একে অপরের সঙ্গে দুইবার করে মুখোমুখি হবে। ১৮ মার্চ ফাইনাল দিয়ে এ আসরের পর্দা নামবে। সব ম্যাচই হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। প্রতিটি ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭টায়।

বাংলাদেশ স্কোয়াড : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাব্বির রহমান, লিটন কুমার দাস, আরিফুল হক, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রাহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহী ও নাজমুল ইসলাম অপু।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ ক্রিকেট দল,নিদাহাস ট্রফি,শ্রীলংকা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist