reporterঅনলাইন ডেস্ক
  ২০ ফেব্রুয়ারি, ২০১৮

জিম্বাবুয়েকে উড়িয়ে দিলো আফগানরা

বলতে গেলে পুরো ওয়ানডে সিরিজেই অাধিপত্য বজায় রাখলো আফগানিস্তান। এরই ধারাবাহিকতায় পঞ্চম ও শেষ ম্যাচে ১৪৬ রানে জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজটি ৪-১ ব্যবধানে জিতে নিলো রশিদ-নবীরা।

শারজায় প্রথমে ব্যাট করা আফগানরা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪১ রান করে। জবাবে ৩২.১ ওভারে ৯৫ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস। রশিদের স্পিন ভেলকিতে আরও একবার কুপোকাত হয় জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। তবে অন্যরাও কম যাননি। সবার সম্মিলিত প্রচেষ্টায় ৩ ব্যাটসম্যান ছাড়া অন্য কেউ ২ অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। সর্বোচ্চ ৩৪ করেন ক্রেইগ আরভিন। আর ২৭ রান আগে ব্র্যান্ডন টেইলরের ব্যাট থেকে। রশিদ ৫.১ ওভারে ১৩ রানে ৩ উইকেট নেন। ২টি করে উইকেট পান শরাফুদ্দিন আশরাফ ও মোহাম্মদ নবী।

এরআগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার জাভেদ আহমাদির ৭৬ ও রহমত শাহ’র ৫৯ রানে ভর করে ভালো স্কোর করতে পারে আফগানিস্তান। তবে শেষ দিকে রশিদ ২৯ বলে ঝড়ো ৪৩ করে দলকে সম্মানজনক স্কোরে নিয়ে যান। আশরাফ হন ম্যাচ সেরা। আর পুরো সিরিজে ১৬ উইকেট নিয়ে সিরিজ সেরা হন রশিদ।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আফগানিস্তান ও জিম্বাবুয়ে,রশিদ খান,শারজা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist