গাপটিল তাণ্ডবের পরও নিউজিল্যান্ডের হার

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:২০

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে আজ সাইক্লোন বয়ে গেল! আগে ব্যাট করতে নেমে দুই ওপেনার মার্টিন গাপটিল আর কলিন মুনরোর তাণ্ডবে ২৪৩ রানের পাহাড় গড়ল নিউজিল্যান্ড। সেঞ্চুরি হাঁকালেন গাপটিল। তারপরেও ডেভিড ওয়ার্নার-আর্চি শর্টের দুর্দান্ত ওপেনিং জুটিতে ৫ উইকেটের বড় ব্যবধানে ম্যাচ জিতে নিল অস্ট্রেলিয়া!

ট্রান্স-তাসমান সিরিজের আজকের ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড। ব্যাটিং তাণ্ডব চলিয়ে ১০.৪ ওভারে ১৩২ রানের উদ্বোধনী জুটি গড়েন গাপটিল আর মুনরো। ৫৪ বলে ৬ চার ৯ ছক্কায় ১০৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন গাপটিল। এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। মুনরো ছিলেন আরও ভয়ংকর। সেঞ্চুরি না পেলেও খেলেন ৩৩ বলে ৬ চার ৬ ছক্কায় ৭৬ রানের ইনিংস। এছাড়া আর কেউ বড় রান করতে পারেনি। নির্ধারিত ২০ ওভারে কিউইদের স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ২৪৩ রান।

জবাবে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়াকে উড়ন্ত সূচনা এনে দেন ডেভিড ওয়ার্নার এবং আর্চি শর্ট। অজিদের ইনিংসে কোনো সেঞ্চুরি না থাকলেও দুই ওপেনারই হাফ সেঞ্চুরি হাঁকান। ওয়ার্নার ২৪ বলে ৪ বাউন্ডাই আর ৫ ওভার বাউন্ডারিতে ৫৯ আর ৪৪ বলে ৮ চার ৩ ছক্কায় ৭৬ রানের ইনিংস খেলেন শর্ট। ৮.৩ ওভারে ১২১ রানের উদ্বোধনী জুটি ভাঙ্গার পর গ্লেন ম্যাক্সওয়েল (১৪ বলে ৩১) আর অ্যারন ফিঞ্চের (১৪ বলে ৩৬*) ব্যাটে ৭ বল বাকী থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

পিডিএসও/রিহাব