reporterঅনলাইন ডেস্ক
  ১০ ফেব্রুয়ারি, ২০১৮

পর্দা উঠল শীতকালীন অলিম্পিকের

প্রায় ৩০ বছর পর আবারও দক্ষিণ কোরিয়ায় পর্দা উঠল ১৭ দিনের শীতকালীন অলিম্পিকের। শুক্রবার আনুষ্ঠানিক উদ্বোধন হলেও বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে আসরের ইভেন্টগুলো। ইতোমধ্যে আট লাখ ২৬ হাজার দর্শক খেলা দেখার জন্য টিকিট সংগ্রহ করেছেন।

এই আসরে ১৫টি ডিসিপ্লিনে ১০২টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। ৯৩টি দেশের প্রায় তিন হাজার অ্যাথলেট অংশ নিয়েছেন। ২৫ ফেব্রুয়ারি পর্দা নামবে আসরটির। রাশিয়ার শোচিতে অনুষ্ঠিত গত আসরে ডোপ টেস্টের কারণে দেশটির অধিকাংশ অ্যাথলেট অংশ নিতে পারেননি। আন্তর্জাতিক অলিম্পিক অ্যাসোসিয়েশনের কাছ থেকে ক্লিয়ারেন্স নিয়ে অংশ নিতে পারছেন তারা।

উত্তর কোরিয়ার অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা থাকলেও শেষপর্যন্ত অংশ নিয়েছে দেশটি। উত্তর কোরিয়া ও দক্ষিণ কোরিয়া মিলে নারীদের হকি টিম গঠন করেছে বলে জানা গেছে।

এই আসরের মধ্য দিয়ে উত্তর কোরিয়া ও দক্ষিণ কোরিয়ার মধ্যকার সম্পর্ক আরও ঘনীভূত হবে বলে মনে করছেন অনেকেই। বেশির ভাগ খেলা অনুষ্ঠিত হবে উপকূলীয় শহর আলপেনসিয়া, গ্যাংজেং, ও দ্য মাউন্টেইন রিসোর্টে। এখানকার তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াস থেকে মাইনাস ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হতে পারে।

বিবিসি টিভি, বিবিসি স্পোর্টস ওয়েবসাইট, বিবিসি রেডিও এবং ডিজিটাল চ্যানেলসহ বিশ্বের জনপ্রিয় গণমাধ্যমগুলোতে সরাসরি সম্প্রচার করা হবে এই আসরের ইভেন্টগুলো।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পর্দা উঠল,শীতকালীন অলিম্পিক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist