লঙ্কানদের কাঁপিয়ে দিলেন মিরাজ

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:৩৪ | আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:৪২

অনলাইন ডেস্ক

প্রথম দিন শেষে বাংলাদেশ স্বপ্ন দেখেছিল শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে বড় রানের সংগ্রহ দাঁড়া করানোর। বৃহস্পতিবার সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে অলআউট হয়েছে ৫১৩ রানে। আর ব্যাট করতে নেমে প্রথমেই লঙ্কানদের কাঁপিয়ে দিয়েছেন তরুণ টাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজ। স্কোরবোর্ডে কোন রান ওঠার আগেই শ্রীলঙ্কার ওপেনার দিমুথ করুনারত্নেকে ফিরিয়েছেন তিনি।

শ্রীলঙ্কার প্রথম ইনিংসের শুরুতেই তিন বোলার ব্যবহার করে ফেলেছেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান প্রথম ওভারটিই দিয়েছেন মেডেন। দ্বিতীয় ওভারে এসে কোন রান দেননি বাঁহাতি স্পিনার সানজামুল ইসলামও। এরপরের ওভারে মোস্তাফিজকে না এনে মাহমুদউল্লাহ বল তুলে দেন ডানহাতি তরুণ স্পিনার মিরাজের হাতে। অধিনায়কের আস্থার প্রতিদান দিতে মাত্র তিনটি বলই করতে হয়েছে তার। ওভারের তৃতীয় বলে শূন্য রানে তিনি ফেরান করুনারত্নেকে। প্রথম স্লিপে দারুণভাবে তার ক্যাচটি তালুবন্দি করেন ইমরুল কায়েস। নতুন ব্যাটসমান ধনঞ্জয়া ডি সিলভা। অপর ওপেনার কুশল মেন্ডিস।

বাংলাদেশ ১ম ইনিংস : ১২৯.৫ ওভারে ৫১৩ (তামিম ৫২, ইমরুল ৪০, মুমিনুল ১৭৬, মুশফিক ৯২, লিটন ০, মাহমুদউল্লাহ ৮৩*, মোসাদ্দেক ৮, মিরাজ ২০, সানজামুল ২৪, তাইজুল ১, মোস্তাফিজ ৮; লাকমাল ৩/৬৮, লাহিরু ০/৭৯, পেরেরা ১/১১২, হেরাথ ৩/১৫০, সান্দাকান ২/৯২, ধনঞ্জয়া ০/১২)।

পিডিএসও/হেলাল