reporterঅনলাইন ডেস্ক
  ৩০ জানুয়ারি, ২০১৮

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ সেমিফাইনাল

পাকিস্তানকে লজ্জা দিলো ভারত

ভারত ও পাকিস্তানের ম্যাচ নিয়ে ভক্ত-সমর্থকদের মাঝে দারুণ উত্তেজনা বিরাজ করে সবসময়ই। চায়ের টেবিলের আড্ডা জমে ওঠে দুই দলের দ্বৈরথকে ঘিরেই। এই দুই দেশের যুবা ক্রিকেটাররা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল মঙ্গলবার। ক্রাইস্টচার্চের হ্যাগলে ওভালের এই ম্যাচটি তেমন উত্তেজনা ছড়ায়নি। আর পাকিস্তানকেও ভারত মাত্র ৬৯ রানে অলআউট করে দিয়েছে ২০৩ রান পরাজয়ের লজ্জা। ফলে এই আসরের ফাইনালে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ হিসেবে মাঠে নামবেন ভারতীয়রা।

টস জিতে ব্যাটিং নেয়া ভারতের শুরুটা হয়েছিল দারুণ। উদ্বোধনী জুটিতে দুই ব্যাটসম্যান মিলে তুলে ফেলেছিলেন ৮৯ রান। ৯৪ রানের মধ্যে দুই ওপেনারই বিদায় নিলে জুটি বাধেন শুবমান গিল ও হার্ভিক দেশাই। তৃতীয় উইকেটে দুজনে যোগ করেন ৫৪ রান। তবে এরপরই দ্রুত ৩ উইকেট হারায় ভারত। ১৬৬ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলে দলটি।

একপ্রান্তে অপরাজিত ব্যাটসম্যান গিল ৬৭ রানের জুটি বাধেন অনুকূল রায়কে নিয়ে। আবার দ্রুত কয়েকটি হারিয়ে ফেলে ভারত। তবে ম্যাচের সবচেয়ে মজার ঘটনা ছিল গিলের সেঞ্চুরি। ইনিংসের শেষ ওভারে তার দরকার ছিল ২ রান। তৃতীয় বলে গিলের উঠিয়ে দেয়া ক্যাচ ধরার চেষ্টা করেননি কোন পাকিস্তানি ফিল্ডারই। শেষ বলে তার প্রয়োজন ছিল ১ রান। আবার তার ক্যাচ ছেড়ে দেন পাকিস্তানি ফিল্ডাররা। আর বলটিও ছিল নো-বল। তাতে দুই রান নিয়ে গিল পূর্ণ করেন সেঞ্চুরি। তিনি ৯৪ বলে ৭ চারে ১০২ রান করে অপরাজিত থাকেন। ৫০ ওভার শেষ ৯ উইকেট হারিয়ে ভারতের স্কোর দাঁড়ায় ২৭২ রান। পাকিস্তানের দুই পেসার আরশাদ ইকবাল ও মোহাম্মদ মুসা যথাক্রমে ৩ ও ৪ উইকেট নেন।

২৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম থেকেই উইকেট হারানো শুরু করে পাকিস্তান। দলের মাত্র ৩ জন ব্যাটসম্যান তিন অঙ্কের রান স্পর্শ করেছেন। দলীয় সর্বোচ্চ ১৮ রান করেন উইকেটকিপার ব্যাটসম্যান রোহেল নাজির। পাকিস্তানের ইনিংসে মূল ধংসযজ্ঞ চালিয়েছেন বাঁহাতি পেসার ইশান্ত পোরেল। প্রথম চার ব্যাটসম্যানকেই আউট করেন তিনি। শেষপর্যন্ত ২৯.৩ ওভারে মাত্র ৬৯ রান অলআউট হয় পাকিস্তান। পোরেল ১৭ রান খরচায় ৪ উইকেট পান। দুই স্পিনার শিভা সিং ও রিয়ান পরাগ নিয়েছেন দুটি করে উইকেট। ম্যাচসেরার পুরস্কার পান গিল।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত ও পাকিস্তান,অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ,শুবমান গিল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist