reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জানুয়ারি, ২০১৮

২ কোটি রুপিতে কিংস ইলেভেনে গেইল

টি-টোয়েন্টি ক্রিকেটে ক্রিস গেইল মানেই ভিন্ন আনন্দ। অথচ সেই গেইল কিনা বিক্রিই হচ্ছিলেন না একাদশতম আসরের নিলামে। ব্যাঙ্গালোরে গতকাল শুরু হয় আইপিএল এর ১১তম আসরের খেলোয়াড় নিলাম। দ্বিতীয় দিনের শেষ বিকালে তৃতীয়বার নাম ওঠার পর একমাত্র কিংস ইলেভেন পাঞ্জাবই তাকে কেনার আগ্রহ দেখায়।

অবশেষে ভিত্তি মূল্য ২ কোটি রুপিতে গেইলকে দলে পেয়ে যায় প্রীতি জিনতার দল। গত কয়েক আসর ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে মাঠ মাতালেও এবার নতুন দলের হয়ে মাঠ মাতাবেন তিনি। এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু স্বঘোষিত 'দ্য ইউনিভার্স বস'কে ছেড়ে দেয়ায় ক্যারিবিয়ান ব্যাটিং দানবকে এবারের নিলামে উঠতে হয়।

আইপিলে গেইলের চেয়ে বেশি সেঞ্চুরি করার রেকর্ড বিশ্বের আর কোনো ব্যাটসম্যানের নেই। ১০১ ম্যাচে ৫টি সেঞ্চুরি হাঁকিয়েছেন। ৩৬২৬ রান করেছেন ৪১.২০ গড়ে। ২০১৩ সালের এপ্রিলে আরসিবির হয়ে মাত্র ৬৬ বলে ১৭টি ছক্কা ও ১৩টি চারে ২৬৫.১৫ স্ট্রাইক রেটে ১৭৫ রানের হার না মানা ইনিংস খেলেছিলেন গেইল। ওটাই বিশ্বসেরা। ২০১১ ও ২০১২ সালে টানা দুবার অরেঞ্জ ক্যাপ জিতেছিলেন গেইল। গেল বছর ছিলেন আরসিবিতে। আইপিএলের সফল ব্যাটসম্যানদের অন্যতম এবং বিধ্বংসী ব্যাটসম্যানদের মধ্যে সেরা গেইল। আইপিএলে আগের দশ আসরেই মূল আকর্ষণের মধ্যে ছিলেন তিনি। কিন্তু হালে তার প্রতি আগ্রহ কমছে। ২০০৯ থেকে কলকাতা নাইট রাইডার্সের ছিলেন গেইল। ২০১১ থেকে ২০১৭ পর্যন্ত সার্ভিস দিয়েছেন আরসিবিকে। এবার কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলবেন তিনি।

আইপিএল শুধু নয়, টি-টুয়েন্টি ইতিহাসের সর্বোচ্চ ইনিংসটাও কিন্তু আইপিএলেই খেলেছেন গেইল।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্রিস গেইল,কিংস ইলেভেন পাঞ্জাব,আইপিএল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist