reporterঅনলাইন ডেস্ক
  ২৭ জানুয়ারি, ২০১৮

থারাঙ্গাকে বোল্ড করে মুস্তাফিজের অর্ধশতক

দ্রুত ৫০ উইকেটের মালিক হতে মুস্তাফিজের দরকার ছিলো মাত্র ১ উইকেট। সেই চাওয়াটাই পূরণ করলেন কাটার মাস্টার মুস্তাফিজ। বিপদজ্জনক হয়ে উঠা উপুল থারাঙ্গাকে ৫৬ রানের মাথায় বোল্ড করে দিলেন। আর শ্রীলঙ্কারও ৪ উইকেটের পতন হলো।

সর্বশেষ স্কোর : ৩৬ ওভারে শ্রীলঙ্কার স্কোর ১৫৮/৪। ক্রিজে দিনেশ চান্দিমালের সঙ্গে যোগ দিয়েছেন থিসারা পেরেরা।

ডিকভেলাকে থামালেন সাইফুদ্দিন

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে টস হেরে বোলিংয়ে নেমে ভালোই শুরু করেছিল বাংলাদেশ। ৬ ওভারের মধ্যে ৪২ রানে দানুস্কা গুনাতিলকা (৬) ও কুশল মেন্ডিসকে (২৮) তুলে নিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ ও মাশরাফি বিন মতুর্জা। কিন্তু তৃতীয় উইকেটে উপুল থারাঙ্গা ও নিরোশান ডিকভেলা জুটি গড়ে বিপদ সামলে নিয়েছেন। সেই জুটি ভাঙলেন সাইফুদ্দিন। দিকওয়ালাকে ৪২ রানে আউট করে জুটি ভেঙ্গে দিলেন।

মেন্ডিসকে ফেরালেন মাশরাফি

চড়াও হওয়া কুসল মেন্ডিসকে ফিরিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। ষষ্ঠ ওভারে দ্বিতীয় উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা।

পুল করে মাশরাফিকে উড়াতে চেয়েছিলেন মেন্ডিস। সেই শট খেলার মতো লাইন, লেংথে ছিল না বল। টাইমিং হয়নি। আকাশে উঠে যাওয়া ক্যাচ তালুতে জমান মাহমুদউল্লাহ। ৯ বলে দুটি চার আর তিনটি ছক্কায় ২৮ রান করে ফিরে যান মেন্ডিস।

লঙ্কান শিবিরে মিরাজের প্রথম আঘাত

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে বোলিংয়ে বাংলাদেশ। শুরুতেই দলকে দারুণ শুরু এনে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। তৃতীয় ওভারের পঞ্চম বলে লঙ্কান ওপেনার দানুষ্কা গুনাতিলকাকে লং অফে তামিম ইকবালের ক্যাচে পরিণত করেন এ অফ স্পিনার। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪ ওভার শেষে শ্রীলঙ্কার স্কোর ১ উইকেটে ১৯ রান। ব্যাট করছিলেন উপুল থারাঙ্গা (২*) ও কুশল মেন্ডিস (১১*)।

বাংলাদেশ দলে তিনটি পরিবর্তন আনা হয়েছে। এনামুল হক, নাসির হোসেন ও আবুল হাসানের জায়গায় ফিরছেন মোহাম্মদ মিথুন, মোহাম্মদ সাইফউদ্দিন ও মেহেদী হাসান মিরাজ। শ্রীলঙ্কা দলে একটি পরিবর্তন। লক্ষ্মণ সান্দাকানের জায়গায় আন্তর্জাতিক অঙ্গনে অভিষেকের সুযোগ পেয়েছেন শেহান মাদুশঙ্কা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মিরাজ,লঙ্কান শিবির,আঘাত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist