reporterঅনলাইন ডেস্ক
  ১৯ জানুয়ারি, ২০১৮

ওয়াটসনকে পেরিয়ে গেলেন তামিম

প্রথম বাংলাদেশি হিসেবে ১১ হাজার

তিন ফরম্যাট মিলিয়ে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসাবে ১১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন বাংলাদেশের জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে তামিম ইকবালের এখন মোট রান ১১ হাজার ছাড়িয়েছে।

ত্রিদেশীয় সিরিজের ম্যাচে আজ শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। আজকের ম্যাচে মাঠে নামার আগে ১১ হাজার রান পূর্ণ করতে তামিম ইকবালের প্রয়োজন ছিল সাত রান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫১ রান করে অপরাজিত আছেন। গত ১৫ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ৮৪ রান করেছিলেন তামিম।

বিশ্ব ক্রিকেটের ইতিহাসে তিন ফরম্যাট মিলিয়ে সেরা রান সংগ্রহকারীদের তালিকায় এখন ৬৭তম অবস্থানে রয়েছেন বাংলাদেশি এই ওপেনার। এই তালিকায় শীর্ষে রয়েছেন শচীন টেন্ডুলকার। তিন ফরম্যাট মিলিয়ে তার মোট রান ৩৪ হাজার ৩৫৭।

এদিকে ওইদিন তিনি ছাড়িয়ে যান অজি ক্রিকেটার শেন ওয়াটসনকে। ওয়াটসনের তিন ফরম্যাট মিলিয়ে মোট রান ১০ হাজার ৯৫০। এছাড়া সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় প্রথম অবস্থানে রয়েছেন ভারতের ক্রিকেটার শচীন টেন্ডুলকার।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
১১ হাজার রান,তামিম ইকবাল,বাংলাদেশ ও শ্রীলংকা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist