reporterঅনলাইন ডেস্ক
  ১৯ জানুয়ারি, ২০১৮

হাথুরুর প্রতিপক্ষ শিষ্যরা

খেলার খবর রাখেন এমন প্রত্যেকের কাছেই চন্ডিকা হাথুরুসিংহে নামটির সঙ্গে পরিচিত। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক কোচ তিনি। প্রতিপক্ষকে কীভাবে ঘায়েল করতে হবে একসময় মাশরাফিদের সেই কৌঁশলই শেখাতেন। কিন্তু আজ সেই হাথুরুসিংহেই টাইগারদের প্রতিপক্ষ।

ত্রিদেশীয় সিরিজের ম্যাচে আজ বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর ১২টায়। ২০১৪-২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট দলের কোচ হিসাবে দায়িত্ব পালন করা হাথুরুসিংহে এখন শ্রীলঙ্কা দলের কোচ। শ্রীলঙ্কার সঙ্গে যুক্ত হওয়ার পর এই ত্রিদেশীয় সিরিজই হাথুরুর প্রথম অ্যাসাইনমেন্ট।

আজকের ম্যাচে একাদশে পরিবর্তন আনতে পারে টাইগাররা। স্পিনার সানজামুল ইসলামকে বসিয়ে একাদশে রাখা হতে পারে মিরাজকে। শ্রীলঙ্কা দলে বেশ কয়েকজন বাঁ-হাতি ব্যাটসম্যান রয়েছে। সেক্ষেত্রে ডানহাতি মিরাজকে উপযোগী মনে করা হয়েছে।

গতদিন জিম্বাবুয়ের বিপক্ষে বাঁ-হাতি স্পিনার সানজামুল ইসলাম খারাপ বোলিং করেছেন সেটা নয়। জিম্বাবুয়ের বিপক্ষে তিনি দশ ওভার বল করে ২৯ রান দিয়ে একটি উইকেট শিকার করেন। কিন্তু পরিস্থিতি বিবেচনা করে মিরাজকেই আজ একাদশে দেখা যেতে পারে। অন্যান্য পজিশনে পরিবর্তনের তেমন ইঙ্গিত নেই।

চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তি ছিল ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত। কিন্তু মেয়াদ পূর্ণ হওয়ার আগেই চলে যান তিনি। গত সেপ্টেম্বর-অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফর করে বাংলাদেশ। মূলত ওই সিরিজ চলাকালীনই চন্ডিকা হাথুরুসিংহে বিসিবিকে জানান যে, তিনি বাংলাদেশ দলের সঙ্গে আর থাকছেন না। এরপর এক পর্যায়ে তিনি ইস্তফা দিয়ে চলে যান এবং শ্রীলঙ্কা দলের সঙ্গে যোগ দেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চন্ডিকা হাথুরুসিংহে,মাশরাফি,ত্রিদেশীয় সিরিজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist