reporterঅনলাইন ডেস্ক
  ১৫ জানুয়ারি, ২০১৮

যুব বিশ্বকাপে বাংলাদেশের টানা ২য় জয়

তৌহিদ হৃদয়ের দুর্দান্ত সেঞ্চুরি পর বল হাতে আফিফ হোসেনের বোলিং নৈপুণ্যে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে ‘সি’ গ্রুপে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশের যুবারা। গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ সোমবার বাংলাদেশ ৬৬ রানে হারিয়েছে কানাডাকে। হৃদয়ের ১২২ রানের কল্যাণে টস হেরে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেটে ২৬৪ রান করে বাংলাদেশের যুবারা। জবাবে আফিফের ৫ উইকেট শিকারে ১৯৮ রানেই গুটিয়ে যায় কানাডা। লিংকনে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১ রানে ওপেনার পিনাক ঘোষকে হারায় তারা। শুন্য হাতে ফিরেন পিনাক। এরপর তিন নম্বরে ব্যাট হাতে ব্যর্থ হন অধিনায়ক সাইফ হাসানও। ২০ বলে ১৭ রান করেন তিনি। ২৯ রানে দ্বিতীয় উইকেট হারানোর পর দলের হাল ধরেন আরেক ওপেনার মোহাম্মদ নাইম ও হৃদয়।

তৃতীয় উইকেটে ভালোই জমে উঠেছিলো নাইম ও হৃদয়ের জুটি। কিন্তু নাইমের ভুলে দলীয় ৯১ রানে বিচ্ছিন্ন হয় জুটিটি। ৫টি চারে ৬৭ বলে ৪৭ রান করেন ফিরেন নাইম। এরপর দলকে বড় স্কোরের পথে নিয়ে যান হৃদয় ও পাঁচ নম্বরে নামা আফিফ। দু’জনের দুর্দান্ত ব্যাটিং নৈপুন্যে বাংলাদেশের স্কোর দুইশ রানের কোটা অতিক্রম করে। কিন্তু এরপরই বিচ্ছিন্ন হন হৃদয় ও আফিফ। ৫টি ৪ ও ১টি ছক্কায় ৫৯ বলে ৫০ রানে থামেন আফিফ। এই জুটির কাছ থেকে বাংলাদেশ পায় ১১১ রান। আফিফ বিদায় নিলেও, এক প্রান্ত আগলে রাখেন হৃদয়। ইনিংসের শেষ বলে আউট হবার আগে সেঞ্চুরি তুলে ১২২ রানে থামেন বগুড়ার ছেলে হৃদয়। ৯টি চার ও ১টি ছক্কায় ১২৬ নিজের ইনিংসটি সাজান তিনি। শেষ পর্যন্ত ৮ উইকেটে ২৬৪ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

জবাবে ভালো শুরুর চেষ্টা করেছিলো কানাডা। কিন্তু আফিফের ঘুর্ণিতে পড়ে দলীয় ৭৮ রানের মধ্যে ফিরে যান দুই ওপেনার। তারপরও অধিনায়ক আরসলান খানের ব্যাটিং-এ লড়াইয়ে টিকে ছিলো কানাডা। তবে কানাডার শেষ ভরসাকেও তুলে নিয়ে ম্যাচের নিয়ন্ত্রন নিয়ে নেন আফিফ। ৬৩ রান করেন আরসলান। পরের দিকে আর কোন ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে না পারায় ১৯৮ রানেই গুটিয়ে যায় কানাডা। বাংলাদেশের আফিফ ৪২ রানে ৫ উইকেট নেন। এছাড়া হাসান মাহমুদ ২ উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন আফিফ। গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ৮৭ রানে নামিবিয়াকে হারিয়েছিলো বাংলাদেশের যুবারা।

এ দিন ‘সি’ গ্রুপের আরেক ম্যাচে ইংল্যান্ড ৮ উইকেটে হারিয়েছে নামিবিয়াকে। কুইন্সটাউনে টস জিতে প্রথমে ব্যাট হাতে নেমে ৯ উইকেটে ১৯৬ রান করে নামিবিয়া। জবাবে ১৫৫ বল বাকী রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। এবারের আসরে এটিই ইংল্যান্ডের প্রথম ম্যাচ ছিলো। আগামী ১৮ জানুয়ারি বাংলাদেশের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে ইংলিশরা। ঐ ম্যাচটিই হবে গ্রুপ পর্বে বাংলাদেশের শেষ ম্যাচ।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টানা ২য় জয়,যুব বিশ্বকাপ,বাংলাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist