বাংলাদেশে ত্রিদেশীয় সিরিজের সূচি পরিবর্তন

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০১৮, ১৫:৩৬ | আপডেট : ০৫ জানুয়ারি ২০১৮, ১৫:৪৬

অনলাইন ডেস্ক

বাংলাদেশে অনুষ্ঠিতব্য আসন্ন ত্রিদেশীয় সিরিজের সূচি পরিবর্তন করা হয়েছে। কুয়াশা ও প্রচণ্ড শীতের কারণে এই সময়সূচীতে এই পরিবর্তন আনা হয়েছে। আগের সূচি অনুযায়ী দিবা-রাত্রির ম্যাচগুলো শুরু হওয়ার কথা ছিল দুপুর ২টা ৩০ মিনিট থেকে। কিন্তু সূচি পরিবর্তন হওয়ায় এখন প্রতিটি ম্যাচই শুরু হবে দুপুর ১২ টায়। কারণ- সন্ধ্যার পর মাঠে শিশিরের প্রভাব এবং বেশি রাত হয়ে গেলে স্টেডিয়ামের দর্শকদের কষ্টের কথা চিন্তা করেই এই সিদ্ধান্ত নেয়া হয়েঝে। সংশ্লিষ্ট ৩টি দেশের বোর্ডের সঙ্গে আলোচনা করে ম্যাচের সময় এগিয়ে এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ জানুয়ারি সোমবার সিরিজের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে, বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে। 
ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে চলতি মাসে বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কা ক্রিকেট দল। এর মধ্যে জিম্বাবুয়ে বাংলাদেশে আসবে ১০ জানুয়ারি। এর ৩ দিন পর আসবে লঙ্কানরা। এদিকে ত্রিদেশীয় সিরিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টিকে সামনে রেখে  শুরু হয়েছে টাইগারদের স্কিল ট্রেনিং। এর আগে ২৭ ডিসেম্বর থেকে শুরু হয়েছে প্রস্তুতি। ৩২ জনের প্রাথমিক দল এখনো নিয়মিত অনুশীলন করে যাচ্ছে বিসিবি একাডেমী মাঠে। এই ৩২ জন থেকে পর্যায়ক্রমে তিন জাতি ওয়ানডে স্কোয়াড, শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি দল সাজানো হবে।
ক্যাম্পে পর্যাপ্ত ক্রিকেটার খেলাও হবে দেশের মাটিতে, তাই দল সাজানোর জন্য তাড়া ছিল না নির্বাচকদের। কিন্তু একটি বিশেষ কারণে ৩ জাতি ক্রিকেট শুরুর এক সপ্তাহ আগেই ওয়ানডে দল চূড়ান্ত করে ফেলতে হচ্ছে। জানা গেছে, আগামী ৭ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজের জন্য চূড়ান্ত দল ঘোষণা করবে বিসিবি।

পিডিএসও/মুস্তাফিজ