পুঁজিবাজারে বেড়েছে লেনদেন

প্রকাশ : ২৫ নভেম্বর ২০১৯, ১৬:২৪

অনলাইন ডেস্ক

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্য সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, সোমবার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬৯৩ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৩৫ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৪৪ কোটি ৭ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৬৬ কোটি ৮৮ লাখ টাকা বেশি। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ৩৭৭ কোটি ১৯ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫৩টির, কমেছে ১২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ২৫৬ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১৩ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির।

পিডিএসও/তাজ