সূচক বাড়লেও লেনদেন কমেছে

প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৯, ১৬:০৪ | আপডেট : ২৩ অক্টোবর ২০১৯, ১৬:০৮

অনলাইন ডেস্ক

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার মূল্য সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে আজ ডিএসইতে লেনদেন কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭২৬ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮৪ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৬৫৯ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৭১ কোটি ৩৬ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ১৭ কোটি টাকা কম। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ২৮৮ কোটি ৩৬ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২০২টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৩৮৩ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১৮ কোটি ২৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪০টির, কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

পিডিএসও/তাজ