পুঁজিবাজারে কমেছে লেনদেন

প্রকাশ : ০১ অক্টোবর ২০১৯, ১৫:৫৯

অনলাইন ডেস্ক

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্য সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। সেইসঙ্গে ডিএসইতে লেনদেনের পরিমাণও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৪৯ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৪০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক দশমিক ২১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৭৫৯ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩০৪ কোটি ২৯ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ২৯১ কোটি ৪৮ লাখ টাকা কম। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ৫৯৫ কোটি ৭৮ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৮৩টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৫৩ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৪টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির।

পিডিএসও/তাজ