পুঁজিবাজারে পতনের ধারা অব্যাহত

প্রকাশ : ০৮ মে ২০১৯, ১৬:০১

অনলাইন ডেস্ক

দেশের উভয় পুঁজিবাজারের লেনদেন বুধবার পতনের মধ্য দিয়ে শেষ হয়েছে। অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ লেনদেনেরও পরিমাণ কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২৭২ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২১৭ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৮৫৮ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৩১ কোটি ৭৮ লাখ ৩৯ হাজার টাকার। যা গত কার্যদিবস থেকে ১০২ কোটি টাকা কম। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৪৩৩ কোটি ৫০ লাখ ৫৮ হাজার টাকা।

আজ ডিএসইতে ৩৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৫ শতাংশ বা ৮৫টির, কমেছে ৬০ শতাংশ বা ২০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫ শতাংশ বা ৫২টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১৯৪ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬০টির, কমেছে ১৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।

পিডিএসও/তাজ