যেসব কোম্পানির পর্ষদ সভা চলতি সপ্তাহে

প্রকাশ : ২০ এপ্রিল ২০১৯, ১৪:৪৫

অনলাইন ডেস্ক

ডিসেম্বরে হিসাব বছর শেষ হওয়া কোম্পানিগুলোর লভ্যাংশের মৌসুম চলছে। একইসঙ্গে ৩১ মার্চ ২০১৯ শেষে প্রথম এবং তৃতীয় প্রান্তিকের প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করার সময়ও যাচ্ছে। এর ধারাবাহিকতায় চলতি সপ্তাহে ১৫ কোম্পানি তাদের পর্ষদ সভার তারিখ নির্ধারণ করেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। যেসব কোম্পানি তাদের পর্ষদ সভার তারিখ নির্ধারণ করেছে সেগুলোর মধ্যে আগামী ২৪ এপ্রিল ৭টি এবং ২৫ এপ্রিল ৮টি পর্ষদ সভা করবে।

২৪ এপ্রিল : এদিন ৭ কোম্পানি তাদের পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। এর মধ্যে ফিনিক্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড বিকাল ৪টায় পর্ষদ সভা করবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ার হোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষনার সম্ভাবনা রয়েছে। একইসঙ্গে কোম্পানিটি প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে তা প্রকাশ করবে।

এদিকে, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক বিকাল ৩টায় এবং ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালেন্সড ফান্ড বিকাল সাড়ে ৩টায় তাদের প্রথম প্রান্তিক আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ার হোল্ডারদের জন্য প্রকাশ করবে।

এছাড়া বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড বিকাল সাড়ে ৪টায়, সিভিও পেট্রোক্যামিক্যাল বিকাল সাড়ে ৩টায়, সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান বিকাল ৩টায়, সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড বিকাল ৩টায় পর্ষদ সভা করবে। কোম্পানিগুলো মার্চ ২০১৯ শেষ হওয়া তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করবে।

২৫ এপ্রিল : এদিন বিএসআরএম স্টীল বিকাল ৪টায় এবং ৫টায় বিএসআরএম লিমিটেড সভা করবে। এছাড়া এসিআই ফর্মূলেশন পৌনে ৩টায় এবং এসিআই বিকাল পৌনে ৪টায় সভা করবে। এদিকে, কনফিডেন্স সিমেন্ট বিকাল ৩টায় এবং রংপুর ফাউন্ড্রি বিকাল ৪টায়, এএমসিএল (প্রাণ) বিকাল সাড়ে ৩টায় এবং ডেল্টা স্পিনার্স বিকাল ৩টায় পর্ষদ সভা করবে। এসব সভায় মার্চ ২০১৯ শেষ হওয়া তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে তা প্রকাশ করবে।

পিডিএসও/হেলাল