বছরের শেষ ৪ দিন পুঁজিবাজার বন্ধ

প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০১৮, ১২:৪২

অনলাইন ডেস্ক

বছরের শেষ ৪ দিন বাংলাদেশের কোনো ব্যাংকেই লেনদেন হবে না। ফলে পুঁজিবাজারেও কোনো লেনদেন হবে না। সাপ্তাহিক ছুটি, জাতীয় নির্বাচন এবং ব্যাংক হলিডের কারণে ২৮ থেকে ৩১ ডিসেম্বর টানা চার দিন (শুক্র থেকে সোমবার) সব ব্যাংক বন্ধ থাকবে।

এই ৪ দিন পুঁজিবাজার এবং আর্থিক প্রতিষ্ঠানগুলোও বন্ধ থাকবে। তাই আগামীকাল ২৭ ডিসেম্বর বৃহস্পতিবার হবে ২০১৮ সালের শেষ কার্যদিবস। এদিনই চূড়ান্ত হবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর বার্ষিক হিসাব।

গত সোমবার এক সার্কুলার জারি করে বাংলাদেশ ব্যাংক বলেছে, জনপ্রশাসন মন্ত্রণালয় একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৩০ ডিসেম্বর রোববার সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/প্রতিষ্ঠান/সংস্থায় কর্মরত কর্মকর্তা/কর্মচারী এবং সরকারি, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক/ কর্মকর্তা/কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোটগ্রহণের সুবিধার্থে সব নির্বাচনী এলাকায় নির্বাচনকালীন সাধারণ ছুটি ঘোষণা করেছে।

এর পরিপ্রেক্ষিতে বাংলাদেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোটগ্রহণের সুবিধার্থে ৩০ ডিসেম্বর সব তফসিলি ব্যাংক বন্ধ থাকবে। ২৮ ও ২ ৯ ডিসেম্বর শুক্র ও শনিবার। সাপ্তাহিক ছুটির কারণে এ দুদিন ব্যাংক বন্ধ থাকবে।

৩১ ডিসেম্বর ব্যাংক হলিডে, এদিন ব্যাংক খোলা থাকলেও কোনো ধরনের লেনদেন হবে না। টানা এ ছুটির কারণে ২৭ ডিসেম্বর ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো বার্ষিক হিসাব চূড়ান্ত করবে।

পিডিএসও/তাজ