জেনেক্সের আইপিও লটারির ফল প্রকাশ

প্রকাশ : ২০ ডিসেম্বর ২০১৮, ১৪:২১ | আপডেট : ২০ ডিসেম্বর ২০১৮, ১৪:৪৮

অনলাইন ডেস্ক

শেয়ার বাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া জেনেক্স ইনফোসিসের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়ার জন্য লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সাড়ে ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে (আইইবি) বিপুল সংখ্যক বিনিয়োগকারীর উপস্থিতিতে এই ড্র হয়। ড্র অনুষ্ঠানে কোম্পানির চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক, ইস্যু ম্যানেজার ও পোস্ট ইস্যু ম্যানেজারের প্রতিনিধি এবং বিপুল সংখ্যক বিনিয়োগকারী উপস্থিত ছিলেন।

এর আগে গত ১৮ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত কোম্পানিটির আইপিওতে আবেদন গ্রহণ করা হয়। কোম্পানিটির আইপিওতে ৩৫.৭৫ গুণ আবেদন জমা পড়েছে। অর্থাৎ ২০ কোটি টাকার বিপরীতে কোম্পানিটির আইপিওতে ৭১৫ কোটি ৬ লাখ ৫০ হাজার টাকার আবেদন জমা পড়েছে। এর মধ্যে দেশী বিনিয়োগকারীদের কাছ থেকে ৪৬৩ কোটি ৬৬ লাখ ৫ হাজার টাকার, ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীদের কাছ থেকে ৪৬ কোটি ৩২ লাখ ৭৫ হাজার টাকার, প্রবাসী বিনিয়োগকারীদের কাছ থেকে ৩৮ কোটি ৮০ হাজার টাকার, ইলিজিবল ইনভেস্টরদের (এমএফ ও সিআইএস কাছ থেকে ১৪ কোটি ২০ লাখ টাকার এবং ইলিজিবল ইনভেস্টরদের কাছ থেকে (এমএফ ও সিআইএস ছাড়া) ১৫২ কোটি ৮৬ লাখ ৯০ হাজার টাকার।

পিডিএসও/হেলাল