reporterঅনলাইন ডেস্ক
  ২৩ অক্টোবর, ২০১৭

ব্লু হোয়েলের রেশ না কাটতেই নতুন আতঙ্ক ‘গেম অফ ৭২’

বেশ কিছুদিন আগে থেকে ব্লু হোয়েল আতঙ্ক বেশ ভাবিয়ে তুলেছে সবাইকে। সেই আতঙ্ক পুরোপুরি শেষ হবার আগেই ফেসবুকে ছড়িয়েছে নতুন আরেক বিপজ্জনক গেম।

এই গেম কিশোর-কিশোরীদের দু’দিনের জন্য বাড়ি থেকে নিখোঁজ থাকতে উৎসাহিত করে।

জানা গেছে, ১৪ বছর বয়সি অনেক কিশোর-কিশোরী ফেসবুকে ৪৮ ঘণ্টা চ্যালেঞ্জের এই গেমটি খেলছে বলে মনে করা হচ্ছে। অল্পবয়সীরা প্রায়ই দুজন মিলে বা কয়েকজনের গ্রুপ হিসেবে খেলার সাহস দেখাচ্ছে। যার ফলে নতুন এই গেম অভিভাবকদের কাছে নতুন এক চিন্তার এক বিষয় হয়ে দাঁড়িয়েছে। এই গেমে নিখোঁজ কিশোররা পুরস্কৃত হয় যখন, তাদের চিন্তিত বাবা তাদের খোঁজে ফেসবুকে বন্ধুদের সাহায্যের জন্য জিজ্ঞাসা করেন।

‘গেম অফ ৭২’ নামের এই গেমটি গত বছরে উত্তর ইউরোপে ফেসবুকে ভাইরাল হয়েছিল। চলতি বছরে উদ্বিগ্ন রাখছে ব্রিটেনে অনেক অভিভাবকদের। গেমটিতে অংশগ্রহণকারী সাহসী কিশোররা একে অপরকে ১২, ২৪ অথবা ৭২ ঘণ্টার জন্য পরিবার থেকে নিখোঁজ হওয়ার জন্য চ্যালেঞ্জ দিয়ে থাকে।

পুলিশের মতে, অনেক কিশোর এ খেলায় ৪৮ ঘণ্টার সময়সীমা উপেক্ষা করে আরো বেশি সময় নিখোঁজ থাকতে আগ্রহী থাকে। অযৌক্তিকভাবে নিখোঁজ হওয়াটা পরিবারের জন্য উদ্বিগ্নের।

আতংকে থাকতে হয় যে, তারা মারা গেছে, ধর্ষণের শিকার হয়েছে, পাচার করা হয়েছে বা হত্যা করা হয়েছে। কিন্তু এই বাচ্চারা মনে করে এটা মজার খেলা।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
‘গেম অফ ৭২’,ব্লু হোয়েল,রেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist