reporterঅনলাইন ডেস্ক
  ১৮ অক্টোবর, ২০১৭

শুরু হলো ‘বাংলাদেশ আইসিটি এক্সপো’

‘মেক ইন বাংলাদেশ’ স্লোগান নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আজ থেকে শুরু হচ্ছে দেশের সবচেয়ে বড় প্রযুক্তিপণ্যের আসর ‘বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭’। তিন দিনের এ আসর চলবে শুক্রবার পর্যন্ত।হার্ডওয়্যার খাতে বাংলাদেশের সাফল্য ও অগ্রগতি দেশে-বিদেশে ছড়িয়ে দিতে টানা তৃতীয় বারের মতো এ প্রদর্শনী আয়োজিত হতে যাচ্ছে।

বুধবার বেলা সোয়া ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে মেলা উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ।

আসরটি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম, সেলিব্রেটি, হারমনি, কার্নিভাল, মিল্কিওয়ে, মিডিয়া বাজার, উইন্ডি টাউনের বিস্তৃত এলাকাজুড়ে অনুষ্ঠিত হবে। হার্ডওয়্যার খাতে বাংলাদেশের সাফল্য ও অগ্রগতি দেশে-বিদেশে ছড়িয়ে দিতে এবং এ খাতে আরও এগিয়ে যেতেই ‘বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭’ এর আয়োজন বলে জানান মেলার আয়োজকরা।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ও বাংলাদেশ কম্পিউটার সমিতি যৌথভাবে এ মেলার আয়োজন করেছে।

আয়োজকরা জানান, তিন দিনব্যাপী পুরো প্রদর্শনীকে লোকাল ম্যানুফ্যাকচারারস, আইওটি ও ক্লাউড, প্রোডাক্ট শোকেস, ইনোভেশন, মিট উইথ ইন্টারন্যাশনাল ম্যানুফ্যাকচারারস, ডিজিটাল লাইফস্টাইল, মেগা সেলস, সেমিনার, বিটুবি ম্যাচমেকিং ও হাইটেক পার্কের মতো এ ধরনের ১০টি জোনে ভাগ করা হয়েছে।

১৩২টি প্যাভিলিয়ন ও স্টলে তথ্যপ্রযুক্তি খাতে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রকল্প, কর্মসূচি এবং উদ্যোগগুলো উপস্থাপন করা হবে। তিন দিনের এ আয়োজনে পাঁচটি সেমিনারের আয়োজন করা হয়েছে। এতে অংশ নেবেন দেশ-বিদেশের তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞরা। এ ছাড়া প্রদর্শনীর দ্বিতীয় দিন পেপাল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর আইসিটি-বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

এবারের প্রদর্শনীতে তাইওয়ান, মালয়েশিয়া, রাশিয়া, জাপানসহ দেশীয় ও আন্তর্জাতিক প্রায় অর্ধশত খ্যাতিমান বক্তা ও উচ্চপদস্থ কর্মকর্তা, তথ্যপ্রযুক্তি-ব্যক্তিত্ব এবং উৎপাদক ও উদ্যোক্তাগণও অংশ নেবেন। প্রদর্শনীতে গোল্ড স্পন্সর হিসবে রয়েছে এইচপি, টিপিলিংক, সিলভার স্পন্সর ডাহুয়া টেকনোলজি, সহযোগী প্রতিষ্ঠান হিসেবে থাকছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, আইসিটি অধিদপ্তর, কন্ট্রোলার অব সার্টিফাইং অথরিটি।

আজ বুধবার থেকে ২০ অক্টোবর প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে। তবে অনলাইনে কিংবা প্রদর্শনী কেন্দ্রে এসে তাৎক্ষণিকভাবে নিবন্ধনের মাধ্যমে বিনামূল্যে আইসিটি এক্সপোতে প্রবেশ করতে পারবেন দর্শনার্থীরা।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭,বিআইসিসি,বাংলাদেশ হাইটেক পার্ক,বাংলাদেশ কম্পিউটার সমিতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist