reporterঅনলাইন ডেস্ক
  ১৭ অক্টোবর, ২০১৭

তিনদিন ইন্টারনেট গতি ধীর হবে

বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক সাবমেরিন ক্যাবল (এসইএ-এমই-ডব্লিউই-৪) সংস্কারজনিত কারণে আগামী ২২ অক্টোবর থেকে তিনদিন বন্ধ থাকবে। এই সময় সদ্য উন্মোচিত দ্বিতীয় সাবমেরিন ক্যাবল দিয়ে বিকল্প ইন্টারনেট সেবা প্রদান করা হবে। এর ফলে সারাদেশের ইন্টারনেট ব্যবস্থায় ধীরগতি লক্ষ করা যাবে।বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে সংস্কারের কারণে তিনদিন সারা দেশের ব্রডব্যান্ড সার্ভিসে ধীরগতি হবে। কারণ, দেশের ইন্টারনেট সেবা মোট চাহিদার তুলনায় ঘাটতির পরিমাণ প্রতি সেকেন্ডে ৫০ গিগাবিট কম পড়ে যেতে পারে। তবে এই ৩ দিন বিকল্প ব্যবস্থা হিসেবে নতুন দ্বিতীয় সাবমেরিন ক্যাবল থেকে ব্যান্ডউইথ সরবরাহ করে ইন্টারনেট সেবা স্বাভাবিক রাখার চেষ্টা করা হবে বলে জানিয়েছে বিএসসিসিএল।

এ ব্যাপারে বিএসসিসিএল ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মনোওয়ার হোসেন জানান, সাবমেরিন ক্যাবল মেরামত এবং সংস্কার একটি স্বাভাবিক প্রক্রিয়া।ক্যাবলটি মেরামত করার একখনই উপযুক্ত সময়। দ্বিতীয় সাবমেরিন ক্যাবলে ১০০ জিবিপিএস ব্যান্ডউইথ সক্ষমতা রয়েছে এবং এটি খুব শিগগির ২০০ জিবিপিএসে উন্নীত করা হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইন্টারনেট সেবা,সাবমেরিন ক্যাবল মেরামত,বিএসসিসিএল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist