reporterঅনলাইন ডেস্ক
  ১৬ অক্টোবর, ২০১৭

ইউটিউবে মাসে বাংলাদেশিদের ৩০০ কোটি ভিউ

ইউটিউবে বাংলাদেশি চ্যানেলগুলোতে আপলোড করা ভিডিওগুলো শুধুমাত্র ২০১৭ সালের জুন মাসেই ৩০০ কোটির বেশি ভিউ হয়েছে। আর এ সংখ্যা প্রতিদিন বাড়ছেই।

গত শনিবার দেশের চতুর্থ ডিজিটাল মার্কেটিং সামিটের একটি সেশনে এ তথ্য দেন প্রাণ-আরএফএল গ্রুপের হেড অব ডিজিটাল মিডিয়া মো. আজিম হোসাইন। আজিম বলেন, এ খাতে বাংলাদেশের সাম্প্রতিক অবস্থা এখনও চোখে পড়ার মতো হয়নি। তবে কয়েকটি এজেন্ট এবং প্রতিষ্ঠানের করা ডিজিটাল কনটেন্টের কারণেই খাতটি দিন দিন বড় হচ্ছে।

একই সেশনে অংশ নেন মেঘনা গ্রুপের নির্বাহী পরিচালক আসিফ ইকবাল। তিনি বলেন, গত বছরের এ সময়ের তুলনায় চলতি বছরে বাংলাদেশে ডিজিটাল কনটেন্টের পরিমাণ প্রায় দুইশ’ শতাংশ বৃদ্ধি পেয়েছে। সেই সঙ্গে বেড়েছে ভিউও। আসিফ বলেন, দেশে এখন কোটি কোটি ডিজিটাল ক্রেতা আছে। তাদের জন্য যেমন ডিজিটাল কনটেন্ট দরকার, অন্যদিকে সাধারণ পণ্যের প্রসারের জন্যও দরকার ডিজিটাল কনটেন্ট। এ কনটেন্টের চাহিদার জোগান দিতে গান বা মিউজিকের ওপর জোর দেয়ার পরামর্শ দেন তিনি।

মেঘনা গ্রুপের এ কর্মকর্তা আরও জানান, ভারতে বর্তমানে যে হারে ডিজিটাল গ্রাহক বাড়ছে, বাংলাদেশে বাড়ছে তার চেয়েও দ্বিগুণ গতিতে। এমনকি এশিয়ার আরও অনেক দেশের তুলনায় বাংলাদেশে ডিজিটাল গ্রাহকের সংখ্যা বাড়ছে।

সামিটে গুগলের মার্কেটিং বিভাগের বাংলাদেশ অফিসের ম্যানেজার হাসমি রাফসান জানি জানান, তাদের পক্ষে প্রযুক্তি দিয়ে গ্রাহকের চাহিদা এবং অবস্থান সম্পর্কে আরও পরিষ্কার ধারণা দেয়া সম্ভব। আর এজন্য বাংলাদেশকে নিয়ে তারা বাড়তি কাজ করছেন।

দিনব্যাপী ডিজিটাল মার্কেটিং সামিটের বিভিন্ন সেশনের আলোচনায় অংশ নেন সংশ্লিষ্ট খাতের দেশি-বিদেশি বিশেষজ্ঞরা ও প্রতিনিধিবৃন্দ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইউটিউব,ইউটিউব ভিউ,বাংলাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist