নতুন এয়ারক্রাফট ইউএস-বাংলায়

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৭, ২০:০৫

অনলাইন ডেস্ক

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে আরও একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট সংযোজিত হলো। এ নিয়ে সাতটি এয়ারক্রাফট যুক্ত হলো। এর মধ্যে চারটিই বোয়িং ৭৩৭-৮০০।

নতুন এয়ারক্রাফটটি যুক্ত হওয়ায় আন্তর্জাতিক রুটে আরও দ্রুততম সময়ে ফ্লাইট পরিচালনা বাস্তবায়ন করা সহজ হবে বলে মনে করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। শনিবার (২৩ সেপ্টেম্বর) চীনের জিনান শহর থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটটি আসছে। শুক্রবার (২২ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

নতুন সংযোজিত বোয়িং-এ ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসসহ মোট ১৬৪টি আসন ব্যবস্থা রয়েছে। ‘ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করা এয়ারলাইন্সটি এ বছরের মধ্যে আরো দুটি বোয়িং ৭৩৭-৮০০ ও একটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট বিমান বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

যাত্রা শুরু করার পর তিন বছরে প্রায় ৩০ হাজারের বেশি ফ্লাইট পরিচালনা করেছে, যা বাংলাদেশে বিমান চলাচলের ইতিহাসে একটি রেকর্ড। বর্তমানে সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, মাস্কাট, কলকাতা ও কাঠমুন্ডুসহ অভ্যন্তরীন রুট ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে নিয়মিতভাবে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

আগামী ১ অক্টোবর থেকে ঢাকা ও চট্টগ্রাম থেকে দোহা রুটে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। খুব শিগগিরই জেদ্দা, দাম্মাম, রিয়াদ, হংকং, দিল্লী, চেন্নাই, গুয়াংজুসহ বিভিন্ন রুটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে।

 

পিডিএসও/রানা