সিংড়া (নাটোর) প্রতিনিধি

  ২২ জুলাই, ২০১৭

‘তরুণদের প্রধান শত্রু মাদক ও জঙ্গিবাদ’

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, এই বাংলাদেশের ভবিষ্যৎ তরুণদের হাতে। তরুণদের প্রধান শত্রু মাদক ও জঙ্গিবাদ। তাই মাদক ও জঙ্গিবাদ থেকে সবাইকে সতর্ক থাকতে হবে।

শনিবার দুপুরে আইসিটি বিভাগের আয়োজনে নাটোরের সিংড়া গোল-ই-আফরোজ সরকারি কলেজ মাঠে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

২০১৮ সালের মধ্যে দেশের সব স্থানে অপটিক্যাল ফাইবারের মাধ্যমে হাইস্পিডের ইন্টারনেট সংযোগ দেয়া হবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বর্তমান প্রজন্মকে দক্ষ মানবসম্পদে পরিণত করে ২০২১ সালের মধ্যে পাঁচ বিলিয়ন ডলার রপ্তানি করা সম্ভব।

পলক বলেন, আইসিটি ক্যারিয়ার ক্যাম্পের মাধ্যমে মেধাবী শিক্ষার্থীদের বাছাই করে তাদের আইসিটি ট্রেনিংয়ের ব্যবস্থা করা হচ্ছে। ট্রেনিং শেষে দক্ষ জনশক্তি ঘরে বসেই ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে অর্থ উপার্জন করে তাদের ভাগ্য উন্নয়ন করতে পারবে।

অনুষ্ঠানে সিংড়া গোল-ই-আফরোজ সরকারি কলেজের অধ্যক্ষ আতিকুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন এলআইসিটির প্রজেষ্ট ডিকেরক্টর রেজাউল করিম এনডিসি, এলআইসিটি প্রজেষ্ট কম্পোনেট টিম লিডার শামি আহম্মেদ ও পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জুনাইদ আহমেদ পলক,আইসিটি ক্যারিয়ার ক্যাম্প,সিংড়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist