reporterঅনলাইন ডেস্ক
  ১৮ জুলাই, ২০১৭

স্ত্রীর পাঠানো মেসেজ উপেক্ষা করায় ডিভোর্স

এশিয়ার বহু দেশেই লাইন একটি জনপ্রিয় মেসেজিং অ্যাপ

আপনি কি কখনও আপনার স্বামী বা স্ত্রীর পাঠানো মেসেজ উপেক্ষা করেছেন? তাহলে এখনই সাবধান হোন, এটা কিন্তু আপনার বিরুদ্ধে কোর্টে ব্যবহার করা হতে পারে। এক নারীকে বিবাহ বিচ্ছেদের অনুমতি দিয়েছেন আদালত, কারণ মেসেজ পড়া হয়েছে কি না, সেই ইন্ডিকেটর ব্যবহার করে তিনি প্রমাণ করতে পেরেছেন তার স্বামী তাকে উপেক্ষা করছিলেন। এ মাসের শুরুর দিকে তাইওয়ানে এ ঘটনাটি ঘটে।

ওই বিশেষ ধরনের অ্যাপটির সাহায্যে দেখা গেছে, তার স্বামী মেসেজগুলো খুলেছিলেন, কিন্তু কোনওটারই উত্তর দেয়ার প্রয়োজন বোধ করেননি। এই পদ্ধতিকে বলা হয় ব্লু-টিকিং, যা থেকে বোঝা যায় স্মার্টফোনে পাঠানো কোনও বার্তা পড়া হয়েছে কি না।

এ ব্যাপারে তাইওয়ানের শিনচু ডিস্ট্রিক্টের পারিবারিক আদালতের বিচারক বলেছেন, টেক্সট মেসেজগুলো যেভাবে উপেক্ষিত হয়েছে তাতে স্পষ্ট এই বিয়ে আর মেরামত করার জায়গায় নেই।

জানা গেছে, লিন পদবীধারী স্ত্রী ছয় মাস ধরে তার স্বামীকে বহু মেসেজ পাঠিয়েছিলেন। একবার গাড়ি দুর্ঘটনায় জখম হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পরও মেসেজ পাঠিয়েছিলেন। একটা মেসেজে তিনি এ কথাও লেখেন, তাকে ইমার্জেন্সিতে ভর্তি করা হয়েছে এবং কেন তার স্বামী কোনও মেসেজের জবাব দিচ্ছেন না? তার স্বামী অবশ্য একবার তাকে হাসপাতালে দেখতে গিয়েছিলেন। তবে তারপর তিনি আবার স্ত্রীর পাঠানো মেসেজগুলো উপেক্ষা করতে শুরু করেন।

উল্লেখ্য, ওই দম্পতি ২০১২ সাল থেকে বিবাহিত ছিলেন। স্বামী অবশ্য বিবাহ বিচ্ছেদের এই রায়ের বিরুদ্ধে আদালতে আপিল করার সুযোগ পাবেন।

পিডিএসও/হেলাল​

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টেক্সট মেসেজ,ডিভোর্স,বিবাহ বিচ্ছেদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist