reporterঅনলাইন ডেস্ক
  ১৩ জুলাই, ২০১৭

ডেলের সলিউশন সেন্টার হচ্ছে বাংলাদেশে

কম্পিউটার নির্মাতা ডেলের সলিউশন সেন্টার হচ্ছে বাংলাদেশে। অবশ্য সংস্থাটি সামনের বছরগুলোতে বাংলাদেশের বাজারে ৩টি বিষয়ে বেশি গুরুত্ব দেবে। প্রথমত, গ্রাহকসেবা দিতে বাংলাদেশে সলিউশন সেন্টার তৈরি করা হবে আগামী ২ মাসের মধ্যেই। দ্বিতীয়ত, ডেলের যেকোনো গ্রাহক তার সমস্যা সমাধানে সরাসরি কথা বলতে পারবেন ডেলের এজেন্টের সঙ্গে। আর তৃতীয়ত, বাংলাদেশে ডেলের দলকে শক্তিশালী করতে স্থানীয় মেধাবীদের ওপর জোর দেবে ডেল। বাংলাদেশ নিয়ে এভাবেই ডেলের ভবিষ্যৎ পরিকল্পনা বলছিলেন ডেল-ইএমসির ভাইস প্রেসিডেন্ট চু চে ওয়ে। তিনি এশিয়া এমার্জিং মার্কেট এবং এপিজে নতুন ব্যবসায়ের দায়িত্বে আছেন। গতকাল বুধবার রাজধানীর একটি হোটেলে কথা হয় তার সঙ্গে। চলতি বছরে ডেলে তার ২ দশক পূর্ণ হলো।

চু চে ওয়ে শুরু করেছিলেন বিক্রয় ব্যবস্থাপক হিসেবে। এই সময়টাতে ডেলে কী ধরনের পরিবর্তন দেখেছেন? উত্তরে বলেন, আমরা কখনো একক কিছু নিয়ে সন্তুষ্ট থাকিনি। শুরুটা ল্যাপটপ আর ডেস্কটপ কম্পিউটার দিয়ে হলেও ডেল সব সময় সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করেছে। আর এই কারণেই নতুন নতুন ব্যবসায়ে বিনিয়োগ করা হয়েছে, নতুন পণ্য বাজারে ছাড়ার চেষ্টা করা হয়েছে। অন্য সব প্রতিষ্ঠানে উত্থান-পতন থাকলেও ডেল সব সময় একই ধারায় এগিয়েছে বলে জানান তিনি। এর কারণ ডেল প্রাইভেট লিমিটেড কোম্পানি। হাসতে হাসতে তিনি যোগ করেন, নামের সঙ্গে প্রতিষ্ঠাতা মাইকেল ডেলের নাম জড়িয়ে আছে। আর কেই-বা চায় নিজের নামের বদনাম করতে!

সবকিছু তারহীন করতে কাজ করে যাচ্ছে ডেল। শিগগিরই ল্যাপটপের জন্য তার ছাড়া ব্যাটারি চার্জ করার সুবিধা দেবে বলে জানিয়েছেন চু চে ওয়ে। এ নিয়ে গবেষণা চালিয়ে যাচ্ছে ডেলের গবেষণা ও উন্নয়ন দল। আর ডেলের কথা বাদ দিলে নিজের অভিজ্ঞতা নিয়ে তিনি বলেন, আগামী বছরগুলোতে ক্লাউড কম্পিউটিংয়ে সবচেয়ে বেশি জোর থাকবে। এই সময়ে তার সঙ্গে ছিলেন ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান। বাংলাদেশের বাজারে ডেলের সবচেয়ে বড় সমস্যা হিসেবে তিনি গ্রাহকসেবার ক্ষেত্রে পণ্যের ওয়ারেন্টি সেবা দেওয়ার কথা বলেন।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ,সলিউশন সেন্টার,ডেল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist