reporterঅনলাইন ডেস্ক
  ১৯ ডিসেম্বর, ২০১৬

এবার উইকিপিডিয়ার প্রোফাইলে বাংলাদেশী হাছিব : কিভাবে গেলেন...

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইন্টারনেট তথ্যভা-ার হিসেবে খ্যাত উইকিপিডিয়ার ভেরিফায়েড ফেসবুক পেজে বাংলাদেশী তরুণ নুরুন্নবী চৌধুরী হাছিবের ছবি প্রোফাইলে ব্যবহার করা হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে তার ছবি ওই পেজে যুক্ত করা হয়। জানা যায়, সম্প্রতি উইকিপিডিয়া আই লাভ উইকিপিডিয়া নামে একটি ক্যাম্পেইন চালু করেছিল। এই ক্যাম্পেইনের নিয়ম ছিল উইকিপিডিয়ার সঙ্গে সম্পৃক্ত মানুষেরা তাদের প্রোফাইল ছবি বদলে ফেলবেন। সাথে কেন তারা উইকিপিডিয়াকে ভালোবাসেন তা ছবির ক্যাপশনে লিখবেন।

তার ভিতর থেকে উইকিপিডিয়াকে ভালোবাসার কারণগুলো পছন্দ করে সেখান থেকে প্রোফাইল ছবি বেছে নেয় এবং সেটা তাদের প্রোফাইল ছবি হিসেবে ব্যবহার করে। তার আগে তাকাশি নামের একজন জাপানি নাগরিকের ছবি আপলোড করেছিল উইকিপিডিয়া।

উইকিপিডিয়ার বাংলাদেশের প্রশাসক হিসেবে হাছিব ৮ বছর ৮ মাস ধরে যুক্ত আছেন। তিনি ওপেন নলেজ ফাউডেশন নেটওয়ার্ক বাংলাদেশের অ্যাম্বাসেডর হিসেবে কাজ করছেন। এছাড়াও তিনি জড়িত আছেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন), বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির সাথে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উইকিপিডিয়া,,প্রোফাইল,,বাংলাদেশ,
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist