বাজারে আসছে গ্যালাক্সি ওয়াচ ৩

প্রকাশ : ২৩ জুন ২০২০, ১২:৪৩ | আপডেট : ২৩ জুন ২০২০, ১৬:২৬

অনলাইন ডেস্ক

আগামী মাসেই বাজারে আসছে স্যামসাংয়ের পরবর্তী প্রজন্মের স্মার্টওয়াচ গ্যালাক্সি ওয়াচ ৩ ও গ্যালাক্সি বাড লাইভ। ইতোমধ্যে প্রযুক্তি পাড়ায় গ্যালাক্সি ওয়াচ ৩ এর ইসিজি ও হার্টরেট মনিটর ফিচারসহ বেশকিছু স্পেসিফিকেশন প্রকাশ করা হয়েছে।

প্রযুক্তি বিষয়ক সনদ প্রদানকারী ওয়েবসাইট এফসিসির প্রতিবেদনে বলা হয়, গ্যালাক্সি ওয়াচ ৩ ঘড়িটি দুটি ভ্যারিয়েন্টে বাজারে আসবে। এর মধ্যে ৪১ মিলিমিটার ব্যান্ডের ঘড়িটিতে থাকবে ১.২ ইঞ্চির ডিসপ্লে এবং ৪৫ মিলিমিটার ব্যান্ডে থাকছে ১.৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে। এই দুটি সাইজও পূর্বের গ্যালাক্সি ওয়াচ থেকে তুলনামূলক বড়।

স্যামসাং বলছে, গ্যালাক্সি ওয়াচে ইসিজি, হার্টরেট সেন্সর এবং ব্লাড প্রেসার মাপার ফিচার যুক্ত করা হয়েছে। গ্যালাক্সি ওয়াচ ৩ সম্পূর্ণ স্টেইনলেস স্টিল এবং টাইটানিয়াম ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। সাধারণ ঘড়ির ন্যায় এই স্মার্ট ওয়াচটির বেজেল ঘোরানোর সুবিধা রয়েছে। ঘড়ির নিরাপত্তা স্বার্থে কর্নিং গোরিলা গ্লাস ডিক্স ব্যবহার করা হয়েছে।

উইযেন ৫.৫ অপারেটিং সিস্টেম চালিত গ্যালাক্সি ওয়াচের কার্যক্ষমতা বৃদ্ধি করতে ১ জিবি র‍্যাম এবং ৮ জিবি ইনবিল্ট স্টোরেজ ব্যবহার করা হয়েছে। ডিভাইসটিতে ৪জি নেটওয়ার্ক প্রযুক্তি এলটিই এবং জিপিএস সুবিধাও নিশ্চিত করা হয়েছে। এছাড়া ওয়াটার রেজিস্ট্যান্ট নিশ্চিত করে আইপি৬৮ রেটিং দেয়া হয়েছে।

পিডিএসও/এসএম শামীম