নিজস্ব প্রতিবেদক

  ২৯ ফেব্রুয়ারি, ২০২০

তরুণদের উদ্ভাবনী শক্তিই দেশকে এগিয়ে নেবে : স্থানীয় সরকারমন্ত্রী

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম

প্রযুক্তি খাত যত এগিয়ে যাবে, দেশের অর্থনীতি তত সমৃদ্ধশালী হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, আর বর্তমান বাংলাদেশের তরুণদের উদ্ভাবনী শক্তি আমাদের উন্নত দেশে পৌঁছাতে সাহস যোগাচ্ছে। বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল উন্নত বাংলাদেশ গড়ার, সেই স্বপ্ন আমরা দ্রুত পৌঁছাতে পারবো।

শনিবার রাজধানীর ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (আই.ইউ.বি) অডিটোরিয়ামে আইসিটি বিভাগ, ভারতীয় হাইকমিশন ও টেক-মাহিন্দ্র এর যৌথ উদ্যোগে আয়োজিত ‘National Hackathon on Frontier Technologies’ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

মো. তাজুল ইসলাম বলেন, শহরের বর্জ্য ব্যবস্থাপনা এবং গ্রাম এলাকার রাস্তার ধারণ ক্ষমতা যাচাইয়ে প্রযুক্তির সহযোগিতা প্রয়োজন। এরমধ্যে বর্জ্য ব্যবস্থাপনা খুবই গুরুত্বপূর্ণ। বাসার মধ্যেই বর্জ্যগুলিকে আলাদা করতে পারে এমন প্রযুক্তি প্রয়োজন। নতুন নতুন প্রযুক্তি আবিষ্কার করে আমাদের নানা সমস্যার সমাধান করবে ভবিষ্যৎ প্রজন্মের কাছে এমনটাই প্রত্যাশা।

বিশেষ অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, টেকনোলজির উপর নির্ভর করে পৃথিবীর অনেক দেশ এগিয়ে গেছে। এরমধ্যে বাংলাদেশও অন্যতম। প্রযুক্তি খাতের উন্নয়নের জন্য আমরা কাজ করে যাচ্ছি।

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাই কমিশনার শ্রী বিশ্বজিৎ দে, মন্ত্রি পরিষদ বিভাগের সচিব শেখ মুজিবুর রহমান, খাদ্য মন্ত্রণালয়ের সচিব হোসনে আরা প্রমুখ।

অনুষ্ঠান শেষে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম ১০টি বিষয়ে সমস্যা সমাধান করায় কৃতকার্য শিক্ষার্থীদেরকে সার্টিফিকেট ও পুরষ্কার তুলে দেন।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তরুণ,উদ্ভাবনী শক্তি,স্থানীয় সরকারমন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close