আসছে রিডমিকের নিউজভিত্তিক অ্যাপ

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২৮ | আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০৪

অনলাইন ডেস্ক

বাংলা লেখার জনপ্রিয় মোবাইল অ্যাপ ‘রিডমিক কিবোর্ড’। ইতোমধ্যে বাংলা লেখার এই অ্যাপটি এন্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহারকারীদের কাছে খুবই পরিচিত।

এবার তারা অ্যাপল নিউজ, গুগল নিউজ অ্যাপের সঙ্গে পাল্লা দিয়ে দেশে নিয়ে আসছে ‘রিডমিক নিউজ’ অ্যাপ। ব্যতিক্রমধর্মী নিউজভিত্তিক এই মোবাইল অ্যাপটি আনুষ্ঠানিকভাবে এখনো যাত্রা শুরু করেনি। তবে অ্যাপটি এরইমধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

এরইমধ্যে গুগল প্লে-স্টোর থেকে ব্যাপক হারে নিউজ অ্যাপটি ডাউনলোড করছেন স্মার্টফোন ব্যবহারকারীরা। কম্পিউটার, ল্যাপটপ ছাড়াই সরাসরি স্মার্টফোনের মাধ্যমে সংবাদ প্রেরণ ও প্রকাশ করাই রিডমিক নিউজের ব্যতিক্রমধর্মী বৈশিষ্ট্য। একইভাবে পাঠকদের কাছে এই নিউজ অ্যাপটি পছন্দের মূলে রয়েছে।অ্যাপটিতে রয়েছে বৈচিত্র্যময় অনেকগুলো ফিচার।

রিডমিক অ্যাপের নিউজের মান বজায় রাখতে দেশের প্রথম সারির মূলধারার সংবাদপত্রের আলোচিত ও গুরুত্বপূর্ণ সংবাদ বাছাই করে সারাংশ আকারে খবর প্রকাশ করা হবে। পাশাপাশি চলমান ঘটনার ঝটপট ব্রেকিং নিউজ জানাতে রিডমিক নিউজ অ্যাপের রয়েছে নিজস্ব দক্ষ টিম।

অ্যাপটির নিউজ ব্যবস্থাপক মুসা বিন মোহাম্মদ বলেন, দীর্ঘদিন ধরে স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এমন একটি বৈচিত্র্যময় নিউজ অ্যাপের প্রয়োজন ছিল। সাংবাদিকতার সব এথিকস অনুযায়ী নিউজ সেন্সের ভিত্তিতে রিডমিক নিউজ অ্যাপটির কোয়ালিটি নিশ্চিত করা হয়।

পিডিএসও/তাজ