ডিজিটাল বাংলাদেশ মেলার চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২০, ১৭:২৭

অনলাইন ডেস্ক

‘ডিজিটাল বাংলাদেশ মেলা’ ২০২০  উপলক্ষে দু‘টি বিষয়ের ওপর শিশু ও কিশোর-কিশোরীদের জন্য উন্মুক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

আগামী ১৮ জানুয়ারি ২০২০ সকাল দশটায় ঢাকার আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। চিত্রাঙ্কনের বিষয় দুটি হচ্ছে  ক গ্রুপের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং খ গ্রুপের ডিজিটাল বাংলাদেশ।

 দু‘টি গ্রুপে এই প্রতিযোগিতা হবে।  প্রথম শ্রেণি থেকে ৫ম শ্রেণি ক গ্রুপ এবং ৬ষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত খ গ্রুপ নির্ধারণ করা হয়েছে। চিত্রাঙ্কনের ক গ্রুপের জন্য বঙ্গবন্ধু এবং খ গ্রুপের জন্য ডিজিটাল বাংলাদেশ নির্ধারণ করা হয়েছে।

প্রতিযোগিতায় অংশগ্রহণে আগ্রহী শিক্ষার্র্থীগণ http://www.telecomdept.gov.bd/site/notices/c37c3cf8-a281-4dba-8937-7921991ac457/ লিংকে বিস্তারিত তথ্য পাবেন।

চিত্রাঙ্কণে অংশগ্রহণের জন্য সরাসরি নির্ধারিত তারিখ ও সময়ে অনুষ্ঠানস্থলে সরাসরি অংশগ্রহণ করতে পারেন। শিক্ষার্থীগণ নিজ নিজ প্রতিষ্ঠানের আইডি সাথে রাখতে হবে।

এই প্রতিযোগিতায় প্রতিগ্রুপ থেকে ৩জন করে মোট ৬ জনকে পুরস্কৃত করা হবে। প্রতিযোগীদের রং, পেন্সিল, তুলি, বোর্ড, ক্যানভাস ইত্যাদি সাথে করে আনতে হবে।

পিডিএসও/তাজ