reporterঅনলাইন ডেস্ক
  ০৭ জানুয়ারি, ২০২০

ডিজিটাল বাংলাদেশ মেলা শুরু হচ্ছে ১৬ জানুয়ারি

ডিজিটাল প্রযুক্তি খাতের সরকারি-বেসরকারি অংশীজনদের নিয়ে ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩ দিনব্যাপী ‘ডিজিটাল বাংলাদেশ মেলা’। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে ১৬ থেকে ১৮ জানুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলা হবে।

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় মেলার উদ্বোধন করবেন বলে মঙ্গলবার ডাক ও টেলিযোগাযোগ বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, মেলায় ১০০টি স্টল, মিনি প্যাভিলিয়ন ও প্যাভিলিয়ন থাকবে। ফাইভ-জি প্রযুক্তি ছাড়াও সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ডিজিটাল অগ্রগতি তুলে ধরা হবে মেলায়। এছাড়া মেলায় বঙ্গবন্ধুকে নিয়ে থাকবে আলাদা কর্নার, যেখানে প্রযুক্তির মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনী তুলে ধরা হবে। এবারের মেলার মূল প্রতিপাদ্য ‘বঙ্গবন্ধুর সোনার বাংলার প্রযুক্তির মহাসড়ক’।

মেলায় ৩৫ থেকে ৪০টি আইএসপি প্রতিষ্ঠান, প্যারেন্টাল কন্ট্রোল, ট্রিপল প্লে (এক ক্যাবলে ল্যান্ডফোনের লাইন, ইন্টারনেট ও ডিশ সংযোগ), মোবাইল অ্যাপস, ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা ও প্রযুক্তি ইত্যাদি প্রদর্শন করা হবে।

এছাড়াও ওয়ালটন, স্যামসাং, সিম্ফনির মতো প্রতিষ্ঠানগুলো তাদের উৎপাদিত পণ্য দেখাবে, দেশি সফটওয়্যার কোম্পানিগুলো তাদের তৈরি সফটওয়্যার ও সেবা উপস্থাপন করবে। টেলিকম অপারেটরগুলো তাদের ভয়েস, ইন্টারনেট ও মূল্য সংযোজিত সেবা (ভ্যাস) দেখাবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডিজিটাল বাংলাদেশ মেলা,ডাক ও টেলিযোগাযোগ বিভাগ,ডিজিটাল মেলা,সজীব ওয়াজেদ জয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close