reporterঅনলাইন ডেস্ক
  ২৯ নভেম্বর, ২০১৯

কারিগরি ত্রুটির কারণে ফেসবুক ব্যবহারে সমস্যা

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে ফেসবুক ব্যবহারে সমস্যায় ভুগেছেন অনেক ব্যবহারকারী। শুধু বাংলাদেশেই নয়; কোনো কিছু পোস্ট করা ও শেয়ার করা যাচ্ছে না বলে গতকাল থেকে টুইটারে অভিযোগ করা হয়েছে বিশ্বের অনেক দেশ থেকে।

জানা গেছে, শুধু ফেসবুকই নয়, গত বুধবার ও বৃহস্পতিবার পর্যন্ত ইনস্টাগ্রাম, মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ ব্যবহারেও বিশ্বব্যাপী সমস্যা সৃষ্টি হয়। এ সমস্যার ২৪ ঘণ্টা পর এ বিষয়ে বিবৃতি দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। তারা বিশ্বব্যাপী এর ব্যবহারকারীদের কাছে ক্ষমা চেয়েছেন।

ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, কারিগরি ত্রুটির কারণে গত বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ফেসবুকের সেবায় বিঘ্ন ঘটেছিল। এখন তা ঠিক করা হয়েছে। অনাকাঙ্ক্ষিত এ অসুবিধার জন্য আমরা অত্যন্ত দুঃখিত এবং প্রত্যেকের ধৈর্যের প্রশংসা করি।

কী কারণে গত দুদিন সেবায় বিঘ্ন ঘটেছিল তাও ব্যাখ্যা করেছে ফেসবুক কর্তৃপক্ষ। তারা জানায়, মূলত সার্ভার কনফিগারেশনে পরিবর্তনের কারণে এ সমস্যার সৃষ্টি হয়েছিল। ইতিমধ্যে সমস্যার সমাধান করা হয়েছে।

ফেসবুক জানায়, তবু কোনো কোনো অঞ্চলে ক্রটি দেখা যেতে পারে। তবে এতে ঘাবড়ানোর কিছু নেই। কারণ নতুন কনফিগারেশনে পুরো সিস্টেম ধীরে ধীরে স্বাভাবিক হবে।িএরইমধ্যে শুক্রবার থেকে ফেসবুক, ইনস্টাগ্রামের সেবা স্বাভাবিক হতে শুরু করেছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফেসবুক,ফেসবুকে সমস্যা,কারিগরি ত্রুটি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close