বাংলায় ব্যবহার করা যাবে ভাইবার

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৯, ১৯:১৯

অনলাইন ডেস্ক

জনপ্রিয় মেসেজিং অ্যাপ্লিকেশন ভাইবার বাংলা ভাষায় নতুন ইউজার ইন্টারফেস (ইউআই) চালু করেছে। এটি বাংলাদেশের মানুষের জন্য ভাইবারের গুরুত্বপূর্ণ আপডেট যা স্মার্টফোন ব্যবহারের মাধ্যমে ব্যবহারকারীরা বাংলায় খুব সহজেই অ্যাপটি ব্যবহার করতে পারবেন।

সুরক্ষিত ক্রস-প্ল্যাটফর্ম যোগাযোগের অ্যাপ্লিকেশন হিসেবে বিশ্বব্যাপী ভাইবারের সুনাম রয়েছে। বাংলাদেশে ব্যক্তি এবং কমিউনিটি পর্যায়ে যোগাযোগের ক্ষেত্রে ব্যাপকভাবে ব্যবহৃত হয় অ্যাপটি।

এ সম্পর্কে ভাইবারের সিনিয়র ডিরেক্টর অনুভব নায়ার বলেন, ভাইবার বর্তমানে বাংলাদেশে দ্রুত অগ্রসরমান চ্যাট অ্যাপ্লিকেশনগুলোর মধ্যে অন্যতম। ইতিমধ্যে অ্যাপটি এদেশে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। সুতরাং আমরা সিদ্ধান্ত নিয়েছি ইংরেজির পাশাপাশি আমরা স্থানীয় জনগোষ্ঠীর কথা বিবেচনা করে বাংলায় ইউজার ইন্টারফেস চালু করবো। যাতে করে বাংলাদেশের অধিকাংশ মানুষ খুব সহজেই অ্যাপটি ব্যবহার করতে পারেন।

বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠান ব্যক্তিগত এবং কমিউনিটি পর্যায়ে যোগাযোগের মাধ্যম হিসেবে ভাইবার ব্যবহার করে। এগুলোর মধ্যে রয়েছে মিডিয়া আউটলেট ও টেলিযোগাযোগ খাতের প্রতিষ্ঠান (গ্রামীণফোন, রবি, বাংলালিংক ইত্যাদি)। ব্যবহারকারীরা ভাইবার অ্যাকাউন্টের মাধ্যমে বিভিন্ন বিবৃতি ও হালনাগাদ তথ্য পেতে পারে।

পাশাপাশি পাবলিক অ্যাকাউন্টের অ্যাডমিন প্যানেলের সহায়তায় বার্তা প্রেরণ এবং গ্রহণের ক্ষেত্রে ওয়ান-অন-ওয়ান মেসেজ পাঠাতে সক্ষম হবে। ভাইবার অ্যাপ ব্যবহারকারীরা সেটিং অপশনে যেয়ে ইন্টারফেসটি বাংলায় পরিবর্তন করতে পারবেন।

পিডিএসও/তাজ