জেফ বেজোসের প্রাক্তন স্ত্রীকে দিতে হবে ৪.২ লক্ষ কোটি টাকা!

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ১৭:০৬

অনলাইন ডেস্ক

শীর্ষ ধনী হিসেবে বিশ্বে স্থান করে নেওয়া অ্যামাজন কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জেফ বেজোসের দীর্ঘ ২৫ বছরের সংসার ভাঙলো।

সারা বিশ্বকে অবাক করে বুধবার টুইট করে ২৫ বছরের সঙ্গী ম্যাকেঞ্জির সঙ্গে নিজের বিচ্ছেদের কথা জানিয়েছিলেন পৃথিবীর অন্যতম ধনী ব্যক্তি এবং আমাজনের মালিক জেফ বেজোস। 

এখনও পর্যন্ত যা হিসেব, তাতে নিজের প্রাক্তন স্ত্রীকে আনুমানিক ৪.২ লক্ষ কোটি টাকারও বেশি দিতে হবে জেফকে। খোরপোশ হিসেবে এই পরিমাণ টাকা দেওয়ার নজির এখনও পাওয়া যায়নি পৃথিবীর ইতিহাসে। যদিও আদালতের মাধ্যমে এই সম্পত্তি ভাগ করা হবে, নাকি নিজেরাই বোঝাপড়া করে নেবেন, তা জানা যায়নি এখনও।

২০১৭ সালে পৃথিবীর ধনীতম ব্যক্তি হয়েছিলেন জেফ। এখন তার সম্পত্তির পরিমাণ ১৩৭ বিলিয়ন ডলারেরও বেশি।  বিবাহ বিচ্ছেদের ফলে এই বিপুল পরিমাণ সম্পদের প্রায় অর্ধেক পরিমাণ টাকা তাকে দিতে হবে ম্যাকেঞ্জে বেজোসকে। সেই কারণে এই ডিভোর্স এখনও পর্যন্ত পৃথিবীর সব থেকে দামি বিবাহ বিচ্ছেদ।

২৫ বছর আগে গাঁটছড়া বেঁধেছিলেন জেফ এবং ম্যাকেঞ্জি। আর ঠিক পঁচিশ বছর আগে ১৯৯৪ সালেই অনলাইন-রিটেল সংস্থা আমাজন তৈরি করেছিলেন জেফ। আবার নিজেদের বিয়ের ২৫ তম বছরেই মাইক্রোসফট এবং অ্যাপলকে হারিয়ে পৃথিবীর ধনীতম কোম্পানি হিসেবে উঠে আসে অ্যামাজন।