reporterঅনলাইন ডেস্ক
  ২০ ডিসেম্বর, ২০১৮

মিয়ানমারের কয়েকশ অ্যাকাউন্ট বন্ধ করলো ফেসবুক

মিয়ানমারের ‘সমন্বিত অনৈতিক আচরণ’ ও সামরিক বাহিনীর সঙ্গে সম্পর্ক উদ্ঘাটিত হওয়ার পর তাদের সামাজিক যোগাযোগ নেটওয়ার্কগুলো থেকে মিয়ানমারের আরো কয়েকশত একাউন্ট, পেইজ ও গ্রুপ সরিয়ে নিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

এর আগে মিয়ানমারের সেনাবাহিনী প্রধানসহ দেশটির অনেকগুলো একাউন্ট বন্ধ করে দিয়েছিল ফেসবুক। মিয়ানমারের রোহিঙ্গা মুসলিমদের বিরুদ্ধে সহিংসতার লক্ষ্যে এই সামাজিক নেটওয়ার্কটি ব্যবহার করে ঘৃণা ছড়ানো হলেও তা বন্ধ করতে ব্যর্থ হওয়ার পর সমালোচনার মুখে ওই পদক্ষেপ নিয়েছিল ফেসবুক।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয় গত মঙ্গলবার রাতে এক ব্লগ পোস্টে ফেসবুক জানিয়েছে, তারা তাদের সামাজিক নেটওয়ার্ক থেকে ৪২৫টি পেজ, ১৭টি গ্রুপ ও ১৩৫টি একাউন্ট এবং ইনস্টাগ্রাম ফটোশেয়ারিং সার্ভিস থেকে ১৫টি একাউন্ট সরিয়ে নিয়েছে।

অন্যান্য যেসব পেজ ‘তারা কারা বা তারা কী করছে সে বিষয়ে অন্যদের বিভ্রান্ত করছে’ এবং মিথ্যা বর্ণনা দিয়ে কোম্পানির নীতি লঙ্ঘন করছে তাদের বিষয়ে তদন্ত অব্যাহত আছে বলে জানিয়েছে ফেসবুক।

বন্ধ করা পেজগুলোর মধ্যে ‘আপাতভাবে স্বাধীন সংবাদ, বিনোদন, সৌন্দর্য ও লাইফস্টাইল পেজ ছিল যাদের সঙ্গে মিয়ানমার সামরিক বাহিনী লিঙ্ক ছিল’ এবং এগুলো ও অন্যান্য পেজগুলো আগস্টে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানিয়েছে ফেসবুক।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফেসুবক,মিয়ানমার,ফেসবুক অ্যাকাউন্ট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close