reporterঅনলাইন ডেস্ক
  ১৯ ডিসেম্বর, ২০১৮

টেলিটকের ফোর-জি সেবা চালু

রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটক মহান বিজয় দিবসের দিনে চতুর্থ প্রজন্মের ইন্টারনেট সেবা ফোর-জি চালু করেছে।

টেলিটকের প্রকল্প পরিচালক রেজাউল কবির জানান, গত রোববার সন্ধ্যায় বাণিজ্যিকভাবে টেলিটকের ফোর–জি চালু হয়েছে। প্রথম এই সেবা ঢাকার কয়েকটি অঞ্চলে পাওয়া যাচ্ছে। টেলিটকের গ্রাহকেরা শিগগিরই দেশের সব জায়গা থেকে এই ইন্টারনেট সেবা পাবেন। বাংলাদেশে ফোর–জি চালুর প্রায় ১০ মাস পর অবশেষে এই সেবা চালু করেছে টেলিটক।

বিজয়ের মাস উপলক্ষে ঢাকা ও চট্টগ্রামে বাণিজ্যিকভাবে ফোর–জি সেবা চালুর উদ্যোগ নিয়েছে টেলিটক। আগামী মাসে চট্টগ্রাম অঞ্চলে এ সেবা চালু হবে। এরপর টেলিটক ধীরে ধীরে দেশের সব জেলা শহরে ফোর–জি সেবা চালু হব।

শুরুতে রাজধানীর গুলশান, নিকেতন, বারিধারা, বনানী, রমনা, মতিঝিল, মোহাম্মদপুর, ধানমন্ডি, শ্যামলী, ফার্মগেট, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েট এলাকায় টেলিটকের ফোর–জি নেটওয়ার্ক পাবেন গ্রাহকেরা।

টেলিটক কর্মকর্তাদের দাবি, এই নেটওয়ার্কেই গ্রাহকেরা পাবেন সেরা গতির ইন্টারনেট। টেলিটক ফোর-জির ডাউনলোড স্পিড থাকবে ৪০ এমবিপিএস ও আপলোড স্পিড থাকবে ১৫ এমবিপিএস।

সিম ফোর–জি কি না, তা জানতে ‘সিএইচকে’ লিখে এসএমএস করতে হবে 157 নম্বরে। ফোর–জি সেবা পেতে বর্তমান থ্রি-জি গ্রাহকদের ‘ফোর–জি’ লিখে ‘111’ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফোর-জি সেবা,টেলিটক,বিটিআরসি,মোবাইল অপারেটর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close