ডিজিটাল বাংলাদেশ সম্মাননা পেল ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান

প্রকাশ | ১২ ডিসেম্বর ২০১৮, ১৯:৫২

অনলাইন ডেস্ক

ডিজিটাল বাংলাদেশ দিবস পালনের অংশ হিসেবে ছয় ব্যক্তি ও চার প্রতিষ্ঠানকে দেওয়া হয়েছে ডিজিটাল বাংলাদেশ সম্মাননা। তথ্য ও প্রযুক্তি বিভাগের পক্ষ থেকে এ সম্মাননা দেওয়া হয়।

বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে আয়োজিত এক বিশেষ অনুষ্ঠানে এ সম্মাননা দেওয়া হয়।

২০০৮ সালের ১২ ডিসেম্বর রূপকল্প ২০২১ এবং ডিজিটাল বাংলাদেশের ঘোষণাপত্র প্রণয়নের সময় ভূমিকা রাখা ও ডিজিটাল বাংলাদেশে নির্মাণে সহযোগিতার জন্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে এ সম্মাননা দেওয়া হয়।

এ ছাড়া, তথ্যপ্রযুক্তি উন্নয়ন ও ডিজিটাল বাংলাদেশে নির্মাণে অবদানের জন্য প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটিএম ইমাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সদ্য বিদায়ী মন্ত্রী মোস্তাফা জব্বার, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান ও আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য নূহ-উল আলম লেনিন এ সম্মাননা পান।

প্রতিষ্ঠান হিসেবে সম্মাননা পায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি), ওয়ালটন, বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি, ডিএমপির সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ।

দেশব্যাপী উদযাপন করা হচ্ছে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৮’। গত বছর প্রথমবার দিনটি ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’ হিসেবে পালিত হয়। এবার দিবসটির নাম বদলে করা হয়েছে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’।

দিনব্যাপী আয়োজন রোবো ওয়ার, পাজল গেইম শো, প্রদর্শনী, অনলাইন প্ল্যাটফরমে রচনা প্রতিযোগিতা, জেলা উপজেলায় চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা ও ডিজিটাল বাংলাদেশ সম্পর্কিত আলোচনা সভা। 

পিডিএসও/তাজ