reporterঅনলাইন ডেস্ক
  ২৬ নভেম্বর, ২০১৮

ডিজিটাল মার্কেটিং সামিটে অ্যাওয়ার্ড পেল ৭৮ ক্যাম্পেইন

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেল পঞ্চম ডিজিটাল মার্কেটিং সামিট। ‘ডেলভিং ডিপ ইনটু ডিজিটাল’ প্রতিপাদ্য নিয়ে প্রায় ৪০০ ডিজিটাল মার্কেটিং পেশাদারদের উপস্থিতিতে এ সম্মেলন হয়।

২০১৪ সাল থেকে শুরু হওয়া এ সম্মেলন দেশের ডিজিটাল মার্কেটিং পেশাদারদের তথ্য ও অভিজ্ঞতা বিনিময়ের প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত। এবারের সম্মেলনে ১৬টি বিভাগে ডিজিটাল ক্যাম্পেইনগুলোকে পুরস্কার দেওয়া হয়েছে। মোট ১৬টি ক্যাটাগরির গ্র্যান্ড প্রি, ৩৯টি গোল্ড এবং ২৩টি সিলভার- এই তিন র‌্যাংকে এ বছরের শ্রেষ্ঠ ডিজিটাল ক্যাম্পেইনগুলোকে পুরস্কৃত করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম। তিনি বলেন, ‘ডিজিটাল ধারণার মাধ্যমে আমরা ব্র্যান্ড গড়তে পারি। বর্তমানে একটি বিস্তৃত ডিজিটাল ইকোসিস্টেমের পৃষ্ঠভাগে দাঁড়িয়ে আছি। এ সম্মেলনের মাধ্যমে আমরা বিশ্বব্যাপী প্রচলিত বিভিন্ন দৃষ্টিভঙ্গি তুলে ধরার চেষ্টা করছি।’ অনুষ্ঠানে বক্তব্য দেন মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্র্যান্ড ব্যবস্থাপক মো. মহিউদ্দিন।

এবার অ্যানালাইজেন এবং মাইন্ডশেয়ার তাদের লাক্স সুপারস্টার-২০১৮ ক্যাম্পেইনের জন্য সেরা ইন্টিগ্রেটেড ডিজিটাল ক্যাম্পেইন ক্যাটাগরির অধীনে গ্র্যান্ড প্রি র‌্যাংকে অ্যাওয়ার্ড জিতে নেয়। এই ক্যাম্পেইনটি আলাদা আরও দুটো ক্যাটাগরিতে গোল্ড জিতে নেয়।

চারটি গোল্ড পেয়ে সবচেয়ে বেশি অ্যাওয়ার্ড জিতে নেয় এক্স তাদের রবি বিজয় ইতিহাস ক্যাম্পেইনের জন্য। এছাড়াও গ্রে বাংলাদেশ তাদের কোকা-কোলা নিখোঁজ শব্দের খোঁজে ক্যাম্পেইনের মাধ্যমে জিতে নেয় তিনটি গোল্ড অ্যাওয়ার্ড, যা ছিল লাক্স সুপারস্টার-২০১৮ ক্যাম্পেইনটির মতোই একটি ক্যাম্পেইনের সর্বোচ্চ পুরস্কারপ্রাপ্তের মধ্যে দ্বিতীয়স্থান লাভকারী।

সবচেয়ে বেশি সংখ্যক পুরস্কার অর্জনকারী এজেন্সি ছিল অ্যানালাইজেন। তারা পৃথকভাবে ১৫টি অ্যাওয়ার্ড এবং মাইন্ডশেয়ারের সাথে যৌথভাবে আরও তিনটি অ্যাওয়ার্ড জিততে সক্ষম হয়।

অনুষ্ঠানে আন্তর্জাতিক পাঁচজন বক্তা ছাড়াও ২২ জন দেশীয় বিশেষজ্ঞ দেশের ডিজিটাল মার্কেটিং বর্তমান পরিস্থিতি ও ভবিষ্যৎ রূপরেখার ওপর আলোকপাত করেন। দিনব্যাপী এ সম্মেলন শেষে সন্ধ্যায় অনুষ্ঠিত হয় দ্বিতীয় ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড, যা এ দেশের ডিজিটাল মার্কেটিং খাতে একমাত্র সম্মাননা। অনুষ্ঠানটিতে এ শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট ৫০০ জন অতিথি অংশগ্রহণ করেন। এ বছরের ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ডের জন্য সর্বমোট ৪৫৬টি মনোনয়নপত্র জমা পড়ে।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম কর্তৃক আয়োজিত মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের পরিবেশনায় অনুষ্ঠিত এ আয়োজনটির পৃষ্ঠপোষকতায় ছিল কন্টেন্ট ম্যাটারস এবং সহযোগিতায় ছিল দ্য ডেইলি স্টার।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডিজিটাল মার্কেটিং,বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম,ডিজিটাল মার্কেটিং সামিট,অ্যাওয়ার্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close