reporterঅনলাইন ডেস্ক
  ২২ অক্টোবর, ২০১৮

ইনোভেশন অ্যাওয়ার্ড পেল সেরা ১৯ উদ্ভাবন

দেশে প্রথমবারের মতো বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড-২০১৮-এর আয়োজনে ১৯টি উদ্ভাবন জিতে নিল সেরা উদ্ভাবনী পুরস্কার।

বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ (বিআইসি) আয়োজিত অনুষ্ঠানে শনিবার রাজধানীর লো মেরিডিয়ান হোটেলে বিজয়ী দলগুলোর হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। মাস্টারকার্ডের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত এই অ্যাওয়ার্ডের আয়োজন করে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম।

আর্থিক খাত, পোশাক খাত, স্বাস্থ্যসেবা, এসডিজি অন্তর্ভূক্তকরণ, প্রক্রিয়া, পণ্য উন্নয়ন, স্টার্টআপ, সামাজিক এবং প্রযুক্তি খাতের প্রতিষ্ঠানগুলোকে পুরস্কারের জন্য বিবেচনা করা হয়েছে। এছাড়া মাস্টার অব রিইনোভেনশন নামে একটি বিশেষ ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়েছে।

সেরা স্টার্টআপ ইনোভেশন হিসেবে পুরস্কৃত হয়েছে সেবা এক্সওয়াইজেড, আর্থিক খাতে বিকাশ কাস্টমার অ্যাপ, প্রযুক্তিতে ব্রিলিয়ান্ট আইডিয়াস লিমিটেডের ‘ট্রাক লাগবে’ অ্যাপ।

এসডিজি অন্তর্ভূক্তকরণ খাতে সেরা ইনোভেশন হয়েছে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের পানি বিশুদ্ধকরণ প্রকল্প ‘প্রবাহ’। বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড-এ নয়টি মূল ক্যাটাগরিসহ আরেকটি বিশেষ ক্যাটাগরিতে মোট ১৬৮টি মনোনয়ন জমা পড়েছিলো।

আয়োজক বিআইসির অংশীদার হিসেবে ছিল আইসিটি বিভাগ, ইউএসএআইডি এবং ইউএনডিপি। স্ট্রাটেজিক অংশীদার হিসেবে ছিল বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরাম এবং বেসিস।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইনোভেশন অ্যাওয়ার্ড,উদ্ভাবনী পুরস্কার,বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close