প্রথম ৫ দিনে ১০ হাজারের বেশি এমএনপি আবেদন

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ১৪:৩৩

অনলাইন ডেস্ক

দেশে নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদল বা মোবাইল নাম্বার পোর্টেবিলিটি (এমএনপি) সেবা চালুর পরের পাঁচ দিনে ১০ হাজার ১২২টি আবেদন জমা পড়েছে। ৯ অক্টোবর, মঙ্গলবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এ তথ্য জানিয়েছে।

বিটিআরসির তথ্যানুযায়ী, এমএনপি চালুর প্রথম দিনে অপারেটর বদলের জন্য আবেদন জমা পড়েছে এক হাজার ৮১৬টি। এছাড়া দ্বিতীয় দিনে ২ হাজার ১৬৯টি, তৃতীয় দিনে ১ হাজার ৯৭৭টি, চতুর্থ দিনে ২ হাজার ৫৮০টি ও পঞ্চম দিনে ১ হাজার ৫৮০টি আবেদন পড়েছে। ওই আবেদনগুলোর মধ্যে সফল হয়েছে ৪ হাজার ১৮১টি। অপারেটর বদলে বাধাগ্রস্ত বা বাতিল হয়েছে ৫ হাজার ৮৬২টি আবেদন। পর্যবেক্ষণে রয়েছে ৭৯টি আবেদন।

টেলিটকে যোগ দিতে সফল হয়েছেন ৮৯ জন, গ্রামীণফোনে ৬৮২, রবিতে ২ হাজার ৩৪১ ও বাংলালিংকে এক হাজার ৮৯ জন। অন্যদিকে গ্রামীণফোন, রবি, বাংলালিংক থেকে টেলিটকে যেতে সক্ষম হয়েছেন যথাক্রমে ২৮, ৩৭ ও ২৪ জন। টেলিটক, রবি ও বাংলালিংক থেকে গ্রামীণফোনে যেতে সক্ষম হয়েছেন ২৫, ৩৩১ ও ৩২৬ জন।

টেলিটক, গ্রামীণফোন ও বাংলালিংক থেকে রবিতে যেতে সক্ষম হয়েছেন ৮২, ১ হাজার ৩৫৬ ও ৯২৬ জন। এছাড়া টেলিটক থেকে ২৩, গ্রামীণফোন থেকে ৪৫০ ও রবি থেকে ৬০৪ জন বাংলালিংককে এসেছেন।

পিডিএসও/তাজ