reporterঅনলাইন ডেস্ক
  ২৫ সেপ্টেম্বর, ২০১৮

ফেসবুক লিডারশিপ প্রোগ্রামে নির্বাচিত বাংলাদেশের রাজিব

ফেসবুকের সমাজ সচেতনমূলক নতুন উদ্যোগ ‘কমিউনিটি লিডারশিপ প্রোগ্রাম’। এই আয়োজনে অংশগ্রহণের জন্য আবেদন করেন বিশ্বের ৬ হাজার উদ্যোক্তা। যাদের মধ্য থেকে ৪৬টি দেশের ১১৫ জন নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত ব্যক্তিদের মধ্যে ইংরেজি শিক্ষার প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রাখায় বাংলাদেশের রাজিব আহমেদ ফেসবুকের কমিউনিটি লিডার হিসেবে নির্বাচিত হয়েছেন। তকে সম্মাননা হিসাবে ৫০ হাজার ডলার দেবে ফেসবুক। গত রোববার রাতে ‘ফেসবুক নিউজরুমে’ কমিউনিটি লিডারশিপের তালিকায় স্থান পাওয়া ব্যক্তিদের নাম প্রকাশ করে প্রতিষ্ঠানটি। ৪৬টি দেশের ১১৫ জন স্থান পায় এ তালিকায়।

এক বিবৃতিতে ফেসবুক জানায়, বিশ্বের বিভিন্ন দেশ থেকে নির্বাচিত কমিউনিটি লিডারদের মধ্য থেকে ৫ জনকে ১০ লাখ ডলার দেওয়া হবে। আর বাকিদের ৫০ হাজার ডলার করে দেওয়া হবে।

এদিকে এ বছরের ফেব্রুয়ারি মাসে লিডারশিপ প্রোগ্রামের ঘোষণা দেয় ফেসবুক। এই প্রোগ্রামের লক্ষ্য হচ্ছে সামাজিক বিভিন্ন সমস্যা সমাধানে উৎসাহ দেওয়া। আর কমিউনিটি লিডারদের প্রশিক্ষণ, সমর্থন ও অর্থসাহায্য দেওয়া।

এ বিষয়ে রাজিব আহমেদ বলেন, ‌‘এই অর্জন আসলে বাংলাদেশের। কারণ সার্চ ইংলিশ বাংলাদেশের ফেসবুক গ্রুপ যেখানে প্রায় ১৬ লাখ সদস্যদের মধ্যে ১১ লাখ-ই বাংলাদেশের। এই সাফল্যের মাধ্যমে সদস্যারা ফেসবুককে লেখাপড়ার ও স্কিল ডেভেলপমেন্টের কাজে ব্যবহার করতে উৎসাহিত হবে।'

২০১৬ সালের জুলাইতে ‘সার্চ ইংলিশ’ গ্রুপ চালু করেন রাজীব আহমেদ। সবার জন্য উন্মুক্ত এই গ্রুপে যে কেউ যোগদান করে ইংরেজি ভাষা চর্চা করতে পারেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফেসবুক লিডারশিপ প্রোগ্রাম,ফেসবুক,সার্চ ইংলিশ,কমিউনিটি লিডার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close