কলরেট বৃদ্ধির প্রতিবাদে সংবাদ সম্মেলন বুধবার

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৩৮

অনলাইন ডেস্ক

দেশের সব মোবাইল ফোন অপারেটরদের এখন সর্বনিম্ন কলরেট ৪৫ পয়সা এবং সর্বোচ্চ কলরেট ২ টাকা। গত মাসের ১৪ আগস্ট মধ্যরাত থেকেই কার্যকর হয়েছে নতুন কলরেট। এ নিয়ে তাৎক্ষণিক সামাজিক যোগাযোগ মাধ্যমে গ্রাহকদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া দেখা যায়।

গত ১৩ আগস্ট সর্বনিম্ন কলরেট ২৫ পয়সা থেকে বাড়িয়ে ৪৫ পয়সা করতে নির্দেশনা দেয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।একই সঙ্গে মোবাইল ফোনকলে অফনেট ও অননেট পদ্ধতিও বন্ধ হয়ে গেছে।

ভয়েস কলরেট বৃদ্ধির প্রতিবাদে আগামী বুধবার বেলা সাড়ে ১১টার সময় জাতীয় প্রেসক্লাব সম্মুখে ‘ভয়েস কলরেট বৃদ্ধির প্রতিবাদ ও বৃদ্ধির কারণ’ প্রকাশের দাবিতে মুক্ত সংবাদ সম্মেলনের ডাক দিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন। সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করবেন সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ।

প্রসঙ্গত, মোবাইল ফোন অপারেটরদের কাছে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বর্তমানে গ্রামীণফোন থেকে ৯০ শতাংশ কল হয় অননেটে, ১০ শতাংশ কল অফনেটে হয়। অন্যদিকে সরকারের মালিকানাধীন অপারেটর টেলিটকের ১০ শতাংশ কল অননেটে ও ৯০ শতাংশ কল অফনেটে হচ্ছে। রবি ও বাংলালিংকের অননেট-অফনেট কলের পরিমাণ ৭০ ও ৩০ শতাংশ।

বিটিআরসি সূত্রে জানা গেছে, সর্বোচ্চ কলরেট ১.৫০ টাকা করার কথা বলা হলেও শেষ পর্যন্ত এটি ২ টাকা করার সিদ্ধান্ত হয়। মূলত মোবাইল নাম্বার পোর্টেবেলিটি (এমএনপি) বা একই নম্বরে থেকে অন্য অপারেটরের সুবিধা চালুর জন্য এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে। 

পিডিএসও/তাজ