না.গঞ্জ, সাভার ও গাজীপুরে উবার চালু

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩০

অনলাইন ডেস্ক

প্রথমবারের মতো ঢাকার বাইরে সেবা সম্প্রসারণ করতে যাচ্ছে কার ও বাইকে যাত্রী সেবাদানকারী প্রতিষ্ঠান উবার। এতদিন প্রতিষ্ঠানটির সেবা কেবল ঢাকা মহানগরীতে সীমাবদ্ধ ছিল। তবে গ্রাহক চাহিদা থাকার কারণে মহানগরীর পার্শ্ববর্তী এলাকা ও শহরগুলোতে এর সম্প্রসারণ ঘটাতে যাচ্ছে উবার প্রতিষ্ঠানটি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে উবার জানিয়েছে, ব্যবসার কারণে, ফ্যাক্টরি ভিজিটে, বন্ধুদের সাথে ঘুরতে অথবা গ্রামের বাড়িতে বেড়াতে শহরের বাইরে (নারায়ণগঞ্জ, সাভার বা গাজীপুর) যেতে প্রয়োজন হলে ব্যবহার করতে পারেন ‘উবার ইন্টারসিটি’।

এতদিন কেবল ঢাকা মহানগরীর ভেতরেই সীমাবদ্ধ ছিল উবারে চলাচল। তবে এখন থেকে উবার ইন্টারসিটি সেবার মাধ্যমে সাভার উপজেলা ও ঢাকার পার্শ্ববর্তী শহর গাজীপুর ও নারায়ণগঞ্জেও ভ্রমণ করা যাবে । যাত্রীরা উবার ইন্টারসিটি ব্যবহার করতে পারবেন ১০ ঘণ্টা পর্যন্ত। সেবার স্থান সম্পর্কে উবার জানিয়েছে, এই সার্ভিসটি শুধু ঢাকা থেকে ব্যবহার করা যাবে। 

উবার ইন্টারসিটি ব্যবহার করতে ব্যবহারকারীকে উবার অ্যাপ খুলে সাভার, গাজীপুর, নারায়ণগঞ্জের মধ্যে পছন্দসই গন্তব্যস্থল ঠিক করতে হবে। তাহলেই অ্যাপে ভেসে উঠবে উবার ইন্টারসিটি অপশন। অ্যাপ যাত্রীকে যাত্রার সম্ভাব্য ভাড়া জানাবে। মূল ভাড়া নির্ধারিত হবে ট্রিপের ভ্রমণ দূরত্ব ও সময় অনুযায়ী। বুকিং কনফার্ম করলেই উবারের গাড়ি চলে আসবে।

ওয়ান-ওয়ে  বা একমুখী যাত্রার ক্ষেত্রে ভ্রমণ যদি ঢাকার আওতার বাইরে হয় তাহলে স্বয়ংক্রিয়ভাবে ফিরতি ভাড়া যোগ হয়ে যাবে। ফিরতি ভাড়া সাভার অথবা গাজীপুরে ভ্রমণকৃত দূরত্ব অনুযায়ী নির্ধারণ করা হবে। রাউন্ড ট্রিপ বা দ্বিমুখী যাত্রার ক্ষেত্রে পুরো ভ্রমণের দূরত্ব এবং অতিবাহিত সময় অনুযায়ী ভাড়া নির্ধারিত হবে।

ভাড়া পদ্ধতি সম্পর্কে বলা হয়েছে, উবার ইন্টারসিটির সর্বনিম্ন ভাড়া ৪৯৯ টাকা। প্রতি মিনিটের জন্য ৩ টাকা ভাড়া ধরা হবে। আর প্রতি কিলোমিটার হিসেবে ধরা হবে ২২ টাকা। যাত্রা বাতিল করে দিতে চাইলে ব্যবহারকারীকে পরিশোধ করতে হবে ৫০ টাকা।

পিডিএসও/হেলাল