বাংলাদেশে উবারের সেফটি ফিচার চালু

প্রকাশ | ২৮ আগস্ট ২০১৮, ১৮:২৫

অনলাইন ডেস্ক

অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার বাংলাদেশে চালু করেছে ‘সেফটি টুলকিট’ ফিচার। আজ মঙ্গলবার এই ফিচার চালু করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় প্রতিষ্ঠানটি।

এতে বাংলাদেশের যাত্রীরা সহজেই উবারের সেফটি ফিচারগুলো ব্যবহার করতে পারেন। পাশাপাশি পুরনো এবং নতুন ফিচারগুলোর ব্যাপারে সচেতনতা বৃদ্ধিতেও সহায়ক হবে এই টুলকিট।এই ফিচারের মাধ্যমে ট্রিপ শেয়ার করা আরো সহজ হবে এবং গন্তব্যে পৌঁছানো পর্যন্ত সব খবরাখবর জানতে পারবেন কাছের মানুষজন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চালক ট্রিপ গ্রহণ করার সঙ্গে সঙ্গে অ্যাপের হোম স্ক্রিনে ভেসে উঠবে সেফটি টুলকিট অপশন, যা ট্রিপ শেষ হওয়া পর্যন্ত ব্যবহার করা যাবে। নতুন ফিচারটি একজন যাত্রীকে তার ঘনিষ্ঠ পাঁচজন ব্যক্তির সঙ্গে নিয়মিতভাবে ট্রিপ শেয়ার করার অপশন দেবে। যাত্রীরা তাদের প্রয়োজন অনুযায়ী ট্রিপ শেয়ার সেটিংস ঠিক করতে পারবেন।
ট্রিপ শেয়ারিং সেটিংসের মধ্যে থাকছে সব ট্রিপ শেয়ার, শুধুমাত্র রাতের ট্রিপ শেয়ার এবং কোনো ট্রিপ শেয়ার না করার অপশন। 

বাংলাদেশে সেফটি টুলকিট চালু করার বিষয়ে উবারের প্রোডাক্ট ম্যানেজমেন্ট ডিরেক্টর শচীন কানসাল বলেন, আমরা প্রযুক্তির ব্যবহার করে যাত্রীদের নিরাপত্তাজনিত বিষয়গুলো সমাধানে প্রতি নিয়ত কাজ করে যাচ্ছি। বাংলাদেশের হাজার হাজার যাত্রীদের জন্য ‘সেফটি টুলকিট’ চালু করা আমাদের এই প্রচেষ্টারই একটি অংশ।

সেফটি টুলকিটের অন্যতম একটি ফিচার ‘ট্রাস্টেড কন্ট্যাক্টস’। এই ফিচারটির সাহায্যে যাত্রীরা স্বয়ংক্রিয়ভাবে তাদের সব ট্রিপ অথবা বাছাইকৃত কিছু ট্রিপের সম্পর্কে তাদের পরিবারের সদস্য ও কাছের মানুষদের জানাতে পারবেন।  যাত্রীদের মতামতের ভিত্তিতে তৈরি করা এই সেফটি টুলকিট ফিচারটি এ বছরের মে মাসে সর্বপ্রথম যুক্তরাষ্ট্রে চালু করা হয়।

পিডিএসও/তাজ