reporterঅনলাইন ডেস্ক
  ১২ জুন, ২০১৮

অবশেষে বন্ধ হচ্ছে ইয়াহু ম্যাসেঞ্জার

একসময়ের তুমুল জনপ্রিয় ইয়াহু ম্যাসেঞ্জার অবশেষে বন্ধ হতে যাচ্ছে। বর্তমান সময়ের বিভিন্ন অ্যাপভিত্তিক ম্যাসেজিং সেবা বা সোশ্যাল মিডিয়ার সঙ্গে কোনোভাবেই পেরে উঠছে না। তাই নিজেদের কার্যক্রম গুটিয়ে নিচ্ছে। চলতি বছর আগামী ১৭ জুলাইয়ের পর আর ইয়াহু ম্যাসেঞ্জার ব্যবহার করা যাবে না।

তবে অ্যাপ ও ওয়েবে ইয়াহু ম্যাসেঞ্জার সেবা বন্ধ হওয়ার আগ পর্যন্ত সকল সেবা স্বাভাবিকভাবেই কাজ করবে। বন্ধ হয়ে যাওয়ার পর আর লগইন করা যাবে না। যারা পুরান চ্যাটগুলো রেকর্ড হিসেবে রাখতে ইচ্ছুক তারা চ্যাটলগ ডাউনলোড করার জন্য ৬ মাস পর্যন্ত সময় পাবেন। ইয়াহু অবশ্য একেবারেই ম্যাসেঞ্জার সেবা থেকে সরে যাচ্ছে তা নয়। তারা ইয়াহু স্কুইরেল নামে একটি নতুন যোগাযোগ প্ল্যাটফর্ম নিয়ে কাজ করছে। যে সকল ব্যবহারকারীরা এখনও ইয়াহু ম্যাসেঞ্জার ব্যবহার করছেন তাদের স্কুইরেল ব্যবহার করার জন্য পরামর্শ দিচ্ছে ইয়াহু্।

চ্যাটরুমে নিত্যনতুন মানুষের সঙ্গে বন্ধুত্ব করার ব্যবস্থা থাকায় ইয়াহু ম্যাসেঞ্জার অন্যান্য ম্যাসেজিং সেবার চেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছিল। পরে ফেইসবুক আর অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমের কারণে জনপ্রিয়তা হারাতে শুরু করে ইয়াহু ম্যাসেঞ্জার।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইয়াহু,ইয়াহু ম্যাসেঞ্জার,বন্ধ হচ্ছে,চ্যাটিং সার্ভিস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist