reporterঅনলাইন ডেস্ক
  ০৯ এপ্রিল, ২০১৮

অচিরেই ই-কমার্স নীতিমালা

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে সবার কাছে গ্রহণযোগ্য করতে তুলতে এবং এই সেক্টরকে উন্নয়নের স্বার্থে অচিরেই প্রণয়ন হবে নীতিমালা। গত শনিবার আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারের অডিটোরিয়ামে ই-কমার্স সপ্তাহ উপলক্ষে আয়োজন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) ও আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের (আইবিপিসি) যৌথ উদ্যোগে এসএসএলকমার্জ-এর পরিবেশনায় দিনব্যাপী ‘ই-কমার্স দিবস’ উদযাপন করা হয় এবং ৭-১৩ এপ্রিলপর্যন্ত ‘ই-কমার্স সপ্তাহ’ উদযাপন করা হবে।

অনুষ্ঠানে মোস্তাফা জব্বার 'ডিজিটাল বাংলাদেশ' ধারণার পটভূমি ও প্রয়োজনীয়তা, ই-কমার্স বিষয়ে সরকারের দৃষ্টিভঙ্গি, ই-কমার্স খাতের উন্নয়নে সরকারের অবদান এবং ই-কমার্স খাতের কাঙ্ক্ষিত উন্নয়ন ও বিস্তৃত প্রক্রিয়া বেগবান করা ও সারাদেশে ই-কমার্সবান্ধব পরিবেশ সৃষ্টির লক্ষ্যে ভবিষ্যৎ পরিকল্পনার কথা তুলে ধরেন।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ই-ক্যাবের সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ তমাল, সভাপতি শমী কায়সার, পরিচালক ও এসএসএল কমার্সের সিওও আশীষ চক্রবর্তী, অতিরিক্ত সচিব এসএম রেজওয়ান হোসেন এবং বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীরসহ বিভিন্ন বাণিজ্য সংগঠনের প্রতিনিধি এবং উদ্যোক্তা।

অনুষ্ঠানে এসএম রেজওয়ান হোসেন বলেন, 'ই-কমার্স দিবস' ও 'ই-কমার্স সপ্তাহ' উদযাপন বাংলাদেশে ই-কমার্স প্রসারে ইতিবাচক ভূমিকা পালন করবে। আবদুল ওয়াহেদ তমাল অনুষ্ঠানে অতিথি ও বক্তাদের স্বাগত জানিয়ে 'ই-কমার্স দিবস' ও 'ই-কমার্স সপ্তাহ'-এর পটভূমি ও এজেন্ডা তুলে ধরেন। দেশের ই-কমার্স খাতের উন্নয়ন ত্বরান্বিত করতে এই 'ই-কমার্স সপ্তাহ' চলবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত।

এ সময়ে বিভিন্ন ই-কমার্স প্রতিষ্ঠানে চলবে বিশেষ ছাড়। ই-ক্যাবের ৭২১টি সদস্য কোম্পানিগুলোতে চলবে এই ছাড়। আগামী বুধবার উদ্যোক্তদের জন্য চলবে দিনব্যাপী সেবা কার্যক্রম। যেখানে ই-ক্যাবের সদস্য হওয়াসহ নানা বিষয়ে অনলাইনে সেবা দেওয়া হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ই-কমার্স প্রতিষ্ঠান,ই-কমার্স দিবস,মোস্তাফা জব্বার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist